সংবাদ শিরোনাম
  • আজ ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনাকে অবহেলা করে নিজেই আক্রান্ত হলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

১০:১০ অপরাহ্ণ | মঙ্গলবার, জুলাই ৭, ২০২০ আন্তর্জাতিক
brazil

আন্তর্জাতিক ডেস্কঃ শুরু থেকেই করোনা ভাইরাসকে রীতিমত অবহেলা করে চলা ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোই এবার করোনায় আক্রান্ত হয়েছেন। উচ্চ মাত্রার জ্বর, শ্বাসে সমস্যাসহ বিভিন্ন উপসর্গে ভুগতে থাকায় মঙ্গলবার (৭ জুলাই) তার করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলে করোনা পজিটিভ এসেছেন তিনি।

মঙ্গলাবার তিনি নিজেই ব্রাজিলিয়ান টিভিকে এ কথা জানিয়েছেন। করেনা টেস্টের কথা উল্লেখ করে তিনি বলেন, সবাই জানত যে জনসংখ্যার একটি উল্লেখযোগ্য অংশে আগে বা পরে পৌঁছে (করোনা) যাবে। এটি আমার জন্য পজিটিভ ছিল। এর আগে মঙ্গলবার প্রেসিডেন্ট বলসোনারো সিএনএন ব্রাজিল অফিসকে জানিয়েছেন, গত চার মাসে এটি তার চতুর্থ করোনা টেস্ট।

তিনি আরও বলেন, ‘ভয়ের কোন কারণ নেই। এটাই জীবন। এবং জীবন চলমান। আমার জীবন ও ব্রাজিলের ভবিষ্যত বিনির্মাণে যে দায়িত্ব ঈশ্বর দিয়েছেন তার জন্যে তাকে ধন্যবাদ।’

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত প্রেসিডেন্ট জাইর বলসোনারো শুরু থেকে করোনাকে পাত্তা দেননি। তিনিও ট্রাম্পের সুরে সুর মিলিয় কথা বলেছেন। তবে এখন তাকেও মাস্ক পরতে দেখা যাচ্ছে। কিছুদিন আগে শতশত মানুষ নিয়ে রীতিমতো র‌্যালিতে হেঁটেছেন তিনি।

উল্লেখ্য করোনায় ক্ষতিগ্রস্থ দেশগুলোর মধ্যে ব্রাজিল অন্যতম। বিশ্বে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরে দেশটির অবস্থান। অর্থাৎ বিশ্ব তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।

করোনার হিসাব রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ২৮ হাজার ২৮৩ জন। আর এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৬৫ হাজার ৬৩১ জনে দাঁড়িয়েছে।

Skip to toolbar