সংবাদ শিরোনাম
  • আজ ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

খাগড়াছড়ি রেনেসাঁ ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি

১১:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, জুলাই ৭, ২০২০ চট্টগ্রাম
brikk

নাজমুল হাসান রাকিব, খাগড়াছড়ি প্রতিনিধি: ‘মুজিব বর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান’ এই স্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে মঙ্গলবার ৭ জুলাই সামাজিক সংগঠন খাগড়াছড়ি রেনেসাঁ ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করা হয়।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদারের পৃষ্ঠপোষকতায় রেনেসাঁ ক্লাব কর্তৃক আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়ি রেনেসাঁ ক্লাব প্রাঙ্গণে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব দিদারুল আলম দিদার, সাবেক সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক থোইমং মারমা এবং খাগড়াছড়ি সদর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি দেলোয়ার হোসেন টিটু সহ খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ।

বৃক্ষরোপন কর্মসূচিতে উপস্থিত জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে বিশ্বের পরিবেশ, মানুষের জীবন ও জীববৈচিত্র্য চরম হুমকির সম্মুখীন। মানুষের জীবিকাও হুমকির সম্মুখীন। সেজন্য জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা করতে হলে বেশি করে গাছ লাগাতে হবে।

তিনি আরো বলেন, ‘মুজিব বর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান’ স্লোগানকে সামনে রেখে সামাজিক সংগঠন রেনেসাঁ ক্লাবের এই উদ্যোগ প্রশংসনীয়।

Skip to toolbar