সংবাদ শিরোনাম
  • আজ ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হত্যা মামলায় জেলহাজতে ইবির দুই কর্মচারী

১১:২১ অপরাহ্ণ | মঙ্গলবার, জুলাই ৭, ২০২০ শিক্ষাঙ্গন
uni

ইবি প্রতিনিধি: কুষ্টিয়ার রবীন্দ্রমৈত্রী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরাফাত হত্যা মামলায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মচারী ইলিয়াস জোয়ার্দারকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

সোমবার ঝিনাইদহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে আত্মসমর্পণ করলে জামিন আবেদন নাকচ করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন আদালত। এদিকে মঙ্গলবার একই মামলার আসামী বিশ্ববিদ্যালয়ের দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারী আব্দুর রাজ্জাককেও গ্রেফতার করা হয়েছে।

দুই কর্মচারীর গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা শৈলকুপা থানার ওসি (তদন্ত) মহসিন হোসেন। তিনি বলেন, ‘আসামীদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তদন্ত শেষ হলে মামলা কোর্টে যাবে এবং বিচার শুরু হবে।’

গ্রেফতারকৃত ইলিয়াস বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের কর্মচারী। তিনি ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া এলাকার বাসিন্দা। তিনি মামলার পাঁচ নম্বর আসামী হিসেবে পলাতক ছিলেন। একই মামলার দ্বিতীয় আসামী আব্দুর রাজ্জাক মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করলে তাকেও জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয় আদালত। তিনি বিশ্ববিদ্যালয়ে দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারী।

থানা সূত্রে জানা যায়, গত দুইমাস আগে পারিবারিক কলহের জেরে কুষ্টিয়ার রবীন্দ্রমৈত্রী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আরাফাত হোসেনকে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া এলাকায় হত্যা করা হয়। পরে এ মামলায় রাজ্জাককে দুই নম্বর ও ইলিয়াসকে পাঁচ নম্বর আসামী দেখানো হয়। সোমবার আদালতে আত্মসমর্পণ করলে ঐদিন ইলিয়াসকে এবং মঙ্গলবার রাজ্জাককে পুলিশ হেফাজতে পাঠায় আদালত। পরে তাদের জেলহাজতে প্রেরণ করা হয়। মামলায় ছয়জন আসামীর মধ্যে এ পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, ‘আমরা এখনো এ বিষয়ে কিছু জানতে পারিনি। বিষয়টি নিশ্চিত হলে এবং ডকুমেন্ট হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

উল্লেখ্য, এর আগে ইলিয়াসের নামে মেহেরপুরের গাংনী থানায় একটি অপহরণ ও হত্যার হুমকির মামলা দায়ের করা হয়। ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেতার বাড়িতে গিয়ে অপহরণ ও হত্যার হুমকি দিয়ে পালানোর সময় পুলিশের হাতে আটক হন তিনি।

Skip to toolbar