চুনারুঘাটে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন, ঘাতক পিতা-পুত্র আটক


❏ বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০ দেশের খবর, সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি- হবিগঞ্জের চুনারুঘাটে বড় ভাইয়ের হাতে ছোট ভাই বকুল মিয়া (৪৫) নিহত হয়েছে।

বুধবার (০৮ জুলাই) বিকেলে আমু চা বাগানের সাঁওতাল ল্যান্ড বাশ বাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ দুইজনকে আটক করেছে। নিহত বকুল মিয়া (৪৫) উপজেলার ঝুরিয়া গ্রামের বাসিন্দা।

চুনারুঘাট থানার (ওসি) তদন্ত চম্পক দাম জানান, ঝুরিয়া গ্রামের বকুল মিয়া (৪৫) ও তার বড় ভাই চিমটিবিল গ্রামে বসবাসকারী ফজলু মিয়া (৪৮) এর মাঝে দীর্ঘদিন ধরে পৈত্রিক জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে বুধবার বিকেলে ফজলু মিয়া ও তার ছেলে ফয়সল মিয়ার সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে বকুলকে তারা দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে।

পরে চা বাগানের শ্রমিকদের সহায়তায় পুলিশ বকুলকে উদ্ধার করে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে বকুল মিয়া মারা যায়। পুলিশ এই ঘটনায় জড়িত ফজলু মিয়া ও তার ছেলে ফয়সল মিয়াকে আটক করেছে। তাদেরকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়াও মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

স্থানীয় সূত্রে আরো জানা গেছে, গত ৩ মার্চ মঙ্গলবার সকাল ৮টার দিকে উপজেলার ঝুড়িয়া বড়বাড়ি গ্রামে বকুল মিয়া ও তার স্ত্রী ছুকেরা খাতুন বাড়িতে গৃহস্থালি কাজ করাবস্থায় পূর্ব বিরোধের জের ধরে বকুল মিয়ার সাথে তার ছোট ভাই সবুজ মিয়া কথাকাটাকাটির একপর্যায়ে উত্তেজিত হয়ে ঘর থেকে ধারালো অস্ত্র দিয়ে বড় ভাই বকুল মিয়াকে কুপিয়ে গুরুতর আহত করে।

এসময় বকুল মিয়ার স্ত্রী ছুকেরা খাতুন বাধা দিলে সবুজ মিয়া দা দিয়ে কুপিয়ে ছুকেরা খাতুনের দুই হাতে ও দুই পায়ে কুপিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় বকুল মিয়াসহ ৬ জনকে আসামী করে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। মামলার পরও হুমকি-ধামকি চলতে থাকলে চুনারুঘাট থানায় সাধারণ ডায়েরি করেন বকুল।