রিজেন্ট হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা গ্রেপ্তার


❏ বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- করোনাভাইরাসের টেস্ট নিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করা রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী জনসংযোগ কর্মকর্তা তারেক শিবলীকে গ্রেফতার করেছে র‍্যাব।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সুজয় সরকার জানিয়েছেন, আজ বৃহস্পতিবার তারেক শিবলীকে রাজধানীর নাখালপাড়া থেকে গ্রেপ্তার করা হয়েছে।

সুজয় সরকার বলেন, ‘রিজেন্ট হাসপাতালের অনিয়ম ও প্রতারণার ঘটনায় কিছুক্ষণ আগে রাজধানীর নাখালপাড়া থেকে সাহেদের অন্যতম সহযোগী তরিকুল ইসলাম ওরফে তারেক শিবলীকে র‍্যাব অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে।’

তারেক শিবলীর কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলেও জানান সুজয় সরকার।

গত মার্চে রিজেন্ট হাসপাতালকে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্দিষ্ট করেছিল সরকার। সেখানে নমুনা পরীক্ষা না করে করোনাভাইরাসের ভুয়া রিপোর্ট দেয়ার বেশ কিছু অভিযোগ পাওয়ার পর র‌্যাব খোঁজ নিয়ে জানতে পারে সরকারি প্রতিষ্ঠানের সিল ও প্যাড নকল করে সেসব রিপোর্ট তৈরি করা হলেও সেসব স্বাস্থ্যকেন্দ্র এসব নমুনা পরীক্ষা করেনি, রিপোর্টও দেয়নি।

ওই অভিযোগের ভিত্তিতে সোমবার, মঙ্গল ও বুধবার রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখা এবং রিজেন্ট গ্রুপের প্রধান কার্যালয়ে অভিযান চালানোর পর সিলগালা করে দিয়েছে র‍্যাব।

পরে মঙ্গলবার রাতে রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে অনিয়মের ও প্রতারণার অভিযোগ ১৭ জনের বিরুদ্ধে মামলা করা হয় রাজধানীর উত্তরা পশ্চিম থানায়।