• আজ ৩১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ফ্লাইটে করোনা রোগী: ইউএস বাংলাকে ৭ দিনের নিষেধাজ্ঞা দিলো চীন

৮:৩৩ পূর্বাহ্ণ | শনিবার, জুলাই ১১, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বাংলাদেশ থেকে চীনের গুয়াংঝুগামী ফ্লাইটে করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়ায় বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্সের ওপর এক সপ্তাহের নিষেধাজ্ঞা আরোপ করেছে চীনের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (ক্যাক)।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ শাখার জিএম মো. কামরুল ইসলাম বলেন, চীনের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের আদেশটি ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে শুক্রবার হাতে পেয়েছে।

তিনি জানান, চীনের শতাধিক নাগরিক নিয়ে গত ২৭ জুন ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট গুয়াংঝু গেলে যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়। পরে তাদের পরীক্ষায় পাঁচজন যাত্রীর করোনাভাইরাস ‘পজিটিভ’ আসে। এরপর ৬ থেকে ১২ জুলাই পর্যন্ত তারা চীনে ইউএস-বাংলা এয়ারলাইন্সের গুয়াংঝুগামী সব ফ্লাইট বাতিল করেছে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স গুয়াংঝুতে সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনা করছে জানিয়ে তিনি বলেন, এজন্য ১১ জুলাই গুয়াংঝুগামী ফ্লাইট পিছিয়ে ১৮ জুলাই নেওয়া হয়েছে।

এরআগে চীনা সাউদার্ন এয়ারলাইন্সের ঢাকা থেকে গুয়াংঝুর যাওয়ার একটি ফ্লাইনে ১৭ যাত্রীর করোনাভাইরাস পজিটিভ আসায় তাদের ওপর এক মাসের জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

প্রসঙ্গত, ক্যাকের নিয়ম অনুযায়ী, কোনও ফ্লাইটে ১০ জনের বেশি যাত্রীর কোভিড-১৯ পজিটিভ ধরা পড়লে, ওই এয়ারলাইন্সটির ওপর একমাসের নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

Skip to toolbar