সংবাদ শিরোনাম
  • আজ ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

শরীয়তপুরে ৪৮ ঘণ্টায়ও আসে‌নি করোনা রিপোর্ট, বাড়ছে সংক্রমণ

৯:০৮ অপরাহ্ণ | শনিবার, জুলাই ১১, ২০২০ ঢাকা
sori

স্টাফ রি‌পোর্টর, শরীয়তপুর: শরীয়তপুরে করোনার নমুনা পরীক্ষার রিপোর্ট দেরিতে আসায় দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। নমুনা সংগ্রহ করে এক দিন পর পর ঢাকা প্রেরণ করা হ‌লেও অনেক রিপোর্ট আট‌কে আছে পরীক্ষা‌কে‌ন্দ্রে। এ‌তে ভোগা‌ন্তি‌তে পড়ে‌ছে অ‌নেক রোগী। নমুনা দেয়ার পর রিপোর্ট আসতে ৪ থেকে ৫ দিন সময় লাগায় আক্রা‌ন্তের সংখ্যা দ্রুত বাড়‌ছে ব‌লে ম‌নে কর‌ছে স্থানীয়রা।

এ‌দি‌কে, শরীয়তপু‌রে গত ৪৮ ঘন্টায় ক‌রোনা পরীক্ষার ফলাফল পায়‌নি জেলা স্বাস্থ্য বিভা‌গ। শ‌নিবার (১১ জুলাই) এক‌টি বিজ্ঞা‌প্তি‌তে জানা‌নো হ‌য়ে‌ছে জেলায় কোন নতুন কোভিড-১৯ সনাক্তের রিপোর্ট আমাদের হাতে আসেনি। কিন্তু সুস্থ হয়েছেন ৩৯ জন, স্যাম্পল পাঠানো হয়েছে আরো ৫৬ জনের। ফ‌লে নমুনা রিপোর্ট পাওয়ার অপেক্ষায় থাকা ব্যা‌ক্তিরা অবাধে হাটবাজারসহ সর্বত্র চলাফেরার কারণে আক্রান্তের ঝুঁ‌কি‌তে এ জেলার মানুষ।

জানা গেছে, করোনার শুরু কালে শরীয়তপু‌রে আক্রান্তের সংখ্যা অনেকটাই কম ছিল। কিন্তু রমজান থে‌কে মার্কেটগুলো খুলে দেয়ায় লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। এর পরপরই প্রতিদিন সাস্থ্য বিভা‌গের কর্মীরা নমুনা পরীক্ষায় সক্ষমতা বা‌ড়া‌লেও রি‌পোর্ট পাওয়া নি‌য়ে‌ বে‌ড়ে‌ছে ভোগা‌ন্তি। য‌দিও এখন পর্যন্ত জেলার এখ‌নো কোন পরীক্ষাকেন্দ্র স্থাপন করা হয়‌নি।

এই পরিস্থিতিতে নমুনা সংগ্রহ ক‌রে ঢাকার ল্যাবে পরীক্ষার জন্য পাঠানোর কারণে এই নমুনা জট বেড়েছে। এই পর্যন্ত ৬টি উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৭৬৭ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ৬ জনের, উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যা‌ক্তি‌দের স‌ঠিক কোন হি‌সেব নেই। এ অবস্থায় পিসিআর ল্যাব স্থাপনের দাবি ভুক্তভোগীসহ এলাকাবাসীর।

জেলা রোগ নিয়ন্ত্রন কর্মকর্তা ডা. আঃ রশিদ জানিয়েছেন, শরীয়তপুরে গেল ৪৮ ঘন্টায় কোন রি‌পোর্ট অা‌সে‌নি। ত‌বে জেলায় মোট ৫শ ৫৫ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। ৬ জন মৃত্যু বরণ করেছেন।

Skip to toolbar