সংবাদ শিরোনাম

সালথায় তান্ডব: সাবেক উপজেলা চেয়ারম্যান পাঁচ দিনের রিমান্ডেকরোনায় একদিনে আরও ৯৮ জনের মৃত্যুনিউমাকের্ট থেকে হেফাজতের আরও এক নেতা গ্রেফতারমেলান্দহে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিনে আগুন দিয়ে ধ্বংসউৎপাদন বাড়াচ্ছি, শিগগিরই বাংলাদেশ টিকা পাবে: দোরাইস্বামীশরীয়তপু‌রে পা‌রিবা‌রিক দ্ব‌ন্দে স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যামাগুরায় কৃষি পণ্য উৎপাদনে জনপ্রিয় হচ্ছে ‘চাঁদের হাট’ সমন্বিত কৃষি খামার প্রকল্পহেফাজতের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তারকরোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রীপিরোজপুরে একমাসে ডায়রিয়ায় আক্রান্ত ১৮০০ জন

  • আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:৫৮মিঃ

চাটমোহরে সনদ বিহীন চক্ষু ডাক্তারের ৫০ হাজার টাকা জরিমানা

⏱ | শনিবার, জুলাই ১১, ২০২০ 📁 রাজশাহী
doc

পাবনা প্রতিনিধিঃ পাবনার চাটমোহরে সনদ বিহীন ভাবে চক্ষু চিকিৎসক হয়ে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করায় আলমগীর হোসেন নামের এক চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে পৌর শহরের জিরো পয়েন্ট এলাকায় এ অভিযান পরিচালনা করেন পাবনার নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল সাদাত।

জানা গেছে, চাটমোহর উপজেলার বিভিন্ন এলাকা সহ আশ পাশের বেশ কিছু উপজেলায় তিনি বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসক দাবী করে বড় বড় সাইনবোর্ড টাঙ্গিয়ে রোগীদের সাথে দীর্ঘদিন যাবৎ প্রতারণা করে আসছিলেন। মেডিক্যালে চক্ষু বিভাগের আইন অনুযায়ী তিনি শুধু একজন পরিপূর্ণ ডাক্তারের সহযোগী হিসেবে কাজ করতে পারেন। কিন্তু তিনি রোগীদের নিয়মিত ব্যবস্থাপত্র প্রদান ও অনুমোদনহীন ঔষধ সংরক্ষণ করছিলেন। এসব তথ্যের ভিত্তিতে গোপন সংবাদের ভিত্তিতে পাবনার নির্বাহী ম্যাজিষ্ট্রেটের অভিযানে তাকে ভ্রাম্যমাণ আদালতের মুখোমুখি করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ধারা ২২ উপ ধারা ১ এর শর্ত ভঙ্গ করায় ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদন্ডাদেশ প্রদান করা হয়।

এসময় পাবনা জেলা এনএসআই সহকারী পরিচালনক এইচ এন ইমরান, চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার রুহুল কুদ্দুস ডলার সহ জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আলমগীর হোসেন পরে নগদ অর্থ প্রদান করে মুক্ত হন।