সংবাদ শিরোনাম

নিউমাকের্ট থেকে হেফাজতের আরও এক নেতা গ্রেফতারমেলান্দহে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিনে আগুন দিয়ে ধ্বংসউৎপাদন বাড়াচ্ছি, শিগগিরই বাংলাদেশ টিকা পাবে: দোরাইস্বামীশরীয়তপু‌রে পা‌রিবা‌রিক দ্ব‌ন্দে স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যামাগুরায় কৃষি পণ্য উৎপাদনে জনপ্রিয় হচ্ছে ‘চাঁদের হাট’ সমন্বিত কৃষি খামার প্রকল্পহেফাজতের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তারকরোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রীপিরোজপুরে একমাসে ডায়রিয়ায় আক্রান্ত ১৮০০ জনবিমানবন্দরে অস্ত্র-গুলিসহ চিকিৎসক দম্পতি আটকটাঙ্গাইলে গৃহবধূকে রাতভর গণধর্ষণ, গ্রেপ্তার ১

  • আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:৩৮মিঃ

অবৈধ উপায়ে ২ দিনে ইতালিতে ৩৬২ বাংলাদেশি

⏱ | শনিবার, জুলাই ১১, ২০২০ 📁 আন্তর্জাতিক
italy

আন্তর্জাতিক ডেস্কঃ অবৈধপথে সাগর পাড়ি দিয়ে গত দুইদিনে ইতালির মাটিতে পা রেখেছেন পাঁচ শতাধিক অভিবাসনপ্রত্যাশী, এদের মধ্যে ৩৬২ জন বাংলাদেশের নাগরিক। শনিবার (১১ জুলাই) ইতালির সংবাদমাধ্যম দ্য লোকাল এ তথ্য জানায়।

খবরে বলা হয়, গত দুই দিনে লিবিয়া ও তিউনিসিয়া উপকূল থেকে ৯টি নৌকায় করে ৫ শতাধিক লোক ইতালির ল্যাম্পেদুসা দ্বীপে পৌঁছেছেন। এর মধ্যে দুইটি নৌকা লিবিয়া থেকে গিয়েছে। এই দুইটি নৌকার একটিতে ৯৫ জন ও অপরটিতে ২৬৭ জন বাংলাদেশি নাগরিক রয়েছেন।

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে প্রায়ই এশিয়া ও আফ্রিকা মহাদেশের অভিবাসনপ্রত্যাশীরা নৌকায় জীবনের ঝুঁকি নিয়ে ইতালিতে যাওয়ার চেষ্টা করেন। কেউ গন্তব্যে পৌঁছান, আবার কেউ পথেই নৌকাডুবে প্রাণ হারান।

সম্প্রতি করোনার ভুয়া সার্টিফিকেট নিয়ে বাংলাদেশিদের ইতালি যাওয়ার ঘটনা এখন দেশটিতে বেশ আলোড়ন তুলেছে। এরপর বাংলাদেশ থেকে সকল বিমান চলাচল বন্ধ করে দেয় ইতালি সরকার।

ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে জানান, এসব বাংলাদেশি যাত্রীদের একটি বড় অংশের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এতে হুমকির মুখে পড়েছে এখানের বাসিন্দারা।

ইতালির গণমাধ্যম ‘ইল মেসাজ্জেরো’ প্রতিবেদনে বলা হয়েছে, মাত্র ৩৬ ইউরো, বাংলাদেশি টাকায় সাড়ে ৩ হাজার হলেই বাংলাদেশে মিলছে করোনামুক্তের ভুয়া সার্টিফিকেট। আর এসব সার্টিফিকেট নিয়েই কয়েক’শ বাংলাদেশি ইতালি এসেছেন।