সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছেচিরকুট লিখে হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যা!একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি : শাকিব খানবেনাপোল ও শার্শা সীমান্ত থেকে ৯ লাখ টাকার গাঁজাসহ ২ পাচারকারী আটককবরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘রাস্তায় মানুষ মরে পড়ে থাকেনি বলেই কি বিএনপির গাত্রদাহ?’

৪:৪৬ অপরাহ্ন | রবিবার, জুলাই ১২, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিষোদগার ছাড়া করোনা সংকটে জাতিকে বিএনপি কিছুই দিতে পারেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, তারা (বিএনপি) বলেছিল, রাস্তায় রাস্তায় মানুষ মরে পড়ে থাকবে, আর সেটি হয়নি বলেই কি বিএনপির গাত্রদাহ?

আজ রোববার সকালে জাতীয় সংসদ ভবন এলাকায় নিজ বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা বলছেন, সরকারের অবহেলা আর অজ্ঞতার জন্যই না-কি করোনা পরিস্থিতি খারাপ হয়েছে। এই বক্তব্য জ্ঞানহীন।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, করোনা মহামারিতে বিশ্বের কোন দেশ বিদ্যমান সুবিধা দিয়ে সফলতা পেয়েছে? কোন দেশ হিমসিম খায়নি? বাংলাদেশ সরকার সর্বোচ্চ চেষ্টা করে ও জনগণকে সঙ্গে নিয়ে সংকট মোকাবিলা করে চলেছে।

‘জনগণের জীবন-জীবিকার ওপর সরকারের কোনো দায়িত্ব নেই’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগ প্রত্যাখ্যান করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, লকডাউনের জন্য চাপ তৈরি করে মির্জা ফখরুল এখন জনগণের জীবিকার কথা বলছেন। জীবন ও জীবিকার চাকা সচল রাখতে শেখ হাসিনা সরকার যখন নানামুখী সিদ্ধান্ত নিয়েছিল, তখন বিএনপি সমালোচনা করেছিল কেন?

এ সময় সেতুমন্ত্রী করোনার নমুনা পরীক্ষায় দুটি প্রতিষ্ঠানের প্রতারণার বিষয়টি তদন্ত করে অভিযুক্তদের আইনের আওতায় আনার জন্য আইন প্রয়োগকারী সংস্থাগুলোর প্রতি আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, স্বাস্থ্যখাতসহ সব খাতের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর। যেখানেই দুর্নীতি হবে সেখানেই তদন্ত করে ব্যবস্থা নেওয়ার স্বাধীনতা দুর্নীতি দমন কমিশনের রয়েছে।

করোনার সংক্রমণ রোধে কোরবানির পশুরহাটের সংখ্যা কমানোর ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, কোরবানির পশু কেনা-বেচায় বাড়তি চাপ মোকাবিলায় ডিজিটাল প্ল্যাটফর্ম হতে পারে সম্ভাব্য বিকল্প। অনলাইন বাজারে কোরবানির পশু কেনা-বেচার ক্ষেত্রে লেনদেনের স্বচ্ছতা ও নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের তদারকি বাড়াতে হবে।

তিনি আরও বলেন, করোনার সংক্রমণ রোধ, বন্যা পরিস্থিতি মোকাবিলা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন করে কোরবানির পশুরহাটের অনুমতি দেওয়া— এই তিনটি সরকারের সামনে বড় চ্যালেঞ্জ। পারস্পরিক সহযোগিতা, আন্তরিকতা ও মমত্ববোধ জাগিয়ে তোলার পাশাপাশি সংকট উত্তরণে প্রয়োজন দৃঢ় মনোবল।

দুর্যোগ ও সংকটের কষ্টিপাথরে উত্তীর্ণ মানবিক নেতৃত্ব শেখ হাসিনার প্রতি আস্থা রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।