• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৮:৪৯মিঃ

পাওনা টাকার দাবিতে রাজবাড়ীতে পাট ব্যবসায়ীদের মানববন্ধন

৫:৩০ অপরাহ্ন | রবিবার, জুলাই ১২, ২০২০ ঢাকা, দেশের খবর

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি- রাজবাড়ীতে বিজেএমসির নিকট থেকে পাওনা টাকা পরিশোধের দাবিতে মানববন্ধন করেছে রাজবাড়ীর ক্ষুদ্র পাট ব্যবসায়ীরা।

রোববার দুপুরে রাজবাড়ী জেলা পাট ব্যবসায়ীদের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করেন জেলার শতাধিক পাট ব্যবসায়ীরা।

মানববন্ধনে জেলার পাট ব্যবসায়ীরা বলেন, দেশের ক্ষুদ্র পাট ব্যবসায়ীরা ২০১৬-২০১৭ সাল থেকে এ পর্যন্ত বিজেএমসির নিকট ২৬৪ কোটি টাকা পাওনা রয়েছে। রাজবাড়ী প্রায় দুই শতাধিক ক্ষুদ্র পাট ব্যবসায়ী বিজেএমসির নিকট প্রায় ২০ কোটি টাকা পাবে। বিজেএমসি ব্যবসায়ীদের এই টাকা পরিশোধ না করার কারণ পাট ব্যবসায়ীদের মানবেতর জীবন যাপন করছে। বার বার টাকা প্রদানের কথা থাকলেও বিজেএমসি কোন টাকা পরিশোধ করছে না।

ব্যবসায়ীরা আরো বলেন, রাজবাড়ী কৃষি প্রধান একটি জেলা। এই জেলায় প্রায় ৪৫হাজার হেক্টর জমিতে পাট উৎপাদন হয় কিন্তু পাট ব্যবসায়ীদের কাছে টাকা না থাকার কারণে কৃষকদের নিকট থেকে পাট ক্রয় করতে পারছে না। ফলে রাজবাড়ীর কৃষকরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে দেশের পাট ব্যবসায়ীদের টাকা পরিশোধের ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন রাজবাড়ীর পাট ব্যবসায়ীরা।

রাজবাড়ীর বানিবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিশিষ্ট পাট ব্যবসায়ী গোলাম মোস্তফা চৌধুরী (বাচ্চুর) সভাপতিত্বে মানববন্ধনে মো. রেজাউল করিম, কার্ত্তিক চন্দ্র কুন্ডু, চন্দন কুমার ভক্ত, প্রদীপ কুমার উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে রাজবাড়ী জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন ব্যবসায়ীরা।