সংবাদ শিরোনাম

নিউমাকের্ট থেকে হেফাজতের আরও এক নেতা গ্রেফতারমেলান্দহে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিনে আগুন দিয়ে ধ্বংসউৎপাদন বাড়াচ্ছি, শিগগিরই বাংলাদেশ টিকা পাবে: দোরাইস্বামীশরীয়তপু‌রে পা‌রিবা‌রিক দ্ব‌ন্দে স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যামাগুরায় কৃষি পণ্য উৎপাদনে জনপ্রিয় হচ্ছে ‘চাঁদের হাট’ সমন্বিত কৃষি খামার প্রকল্পহেফাজতের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তারকরোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রীপিরোজপুরে একমাসে ডায়রিয়ায় আক্রান্ত ১৮০০ জনবিমানবন্দরে অস্ত্র-গুলিসহ চিকিৎসক দম্পতি আটকটাঙ্গাইলে গৃহবধূকে রাতভর গণধর্ষণ, গ্রেপ্তার ১

  • আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:২৪মিঃ

২০ বছর পর ইংল্যান্ডে দুর্দান্ত জয় পেল ওয়েস্ট ইন্ডিজ

⏱ | রবিবার, জুলাই ১২, ২০২০ 📁 খেলা
www

স্পোর্টস আপডেট ডেস্কঃ ইংল্যান্ড সফরে সবশেষ কবে জয় দিয়ে টেস্ট সিরিজ শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ সেটা মনে করতে ঘাম ঝরবে ক্রিকেট পরিসংখ্যানবিদদের। ২০০০ সালে ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে জিতেছিল ক্যারিবিয়রা।

২০ বছর পর সেটার পুনরাবৃত্তি করল জেসন হোল্ডারের দল। সাউদাম্পটনের রোজ বোলে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

ম্যাচ জিততে শেষদিনে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন দাড়ায় মাত্র ২০০ রানের। কিন্তু সকালের শুরুটা মোটেও ভাল হয়নি তাদের। ২৭ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে বড়ে। জোফরা আর্চারের গতির শিকার হয়ে সাজঘরে ফেরেন ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট, শাসারাহ ব্রুকস ও শাই হোপ। অন্য ওপেনার জন ক্যাম্পবেল ফিরেছেন রিটায়ার্ড হার্ট হয়ে।

দলকে সেই বিপদ থেকে উদ্ধার করে জয়ের পথ দেখান মিডলঅর্ডার ব্যাটসম্যান জেরেমি ব্ল্যাকউড। তার ব্যাটে ভর করেই জয়ের স্বপ্ন দেখে ক্যারিবীয়রা। কিন্তু জয় থেকে ১১ রান দূরে থাকতেই ৯৫ রানে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন ব্ল্যাকউড।

রোস্টন চেজ ও জেরমাইন ব্ল্যাকউডের দায়িত্বশীল ব্যাটিংয়ে খেলায় ফিরে ক্যারিবীয়রা। চতুর্থ উইকেটে ব্ল্যাকউডের সঙ্গে ৭৩ রানের জুটি গড়তেই জোফরা আর্চারের তৃতীয় শিকারে পরিণত হন রোস্টন চেজ। দলীয় ১০০ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ৩৭ রান করার সুযোগ পান চেজ। শেন ডরিচকে নিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখান ব্ল্যাকউড।

এর আগে প্রথম ইনিংসে ২০৪ রানে স্বাগতিক ইংল্যান্ডকে অলআউট করে জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ক্যারিবীয় দল। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩১৮ রান করে সফরকারী উইন্ডিজ। ১১৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩১৩ রানে অলআউট হয় বেন স্টোকসের নেতৃত্বাধীন ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ২০৪ ও ৩১৩।

ওয়েস্ট ইন্ডিজ: ৩১৮ ও ২০০/৬।

ফল: ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেটে জয়ী।

সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৬ জুলাই, ম্যানচেষ্টারে।