• আজ ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

২০ বছর পর ইংল্যান্ডে দুর্দান্ত জয় পেল ওয়েস্ট ইন্ডিজ

১১:৩১ অপরাহ্ণ | রবিবার, জুলাই ১২, ২০২০ খেলা
www

স্পোর্টস আপডেট ডেস্কঃ ইংল্যান্ড সফরে সবশেষ কবে জয় দিয়ে টেস্ট সিরিজ শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ সেটা মনে করতে ঘাম ঝরবে ক্রিকেট পরিসংখ্যানবিদদের। ২০০০ সালে ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে জিতেছিল ক্যারিবিয়রা।

২০ বছর পর সেটার পুনরাবৃত্তি করল জেসন হোল্ডারের দল। সাউদাম্পটনের রোজ বোলে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

ম্যাচ জিততে শেষদিনে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন দাড়ায় মাত্র ২০০ রানের। কিন্তু সকালের শুরুটা মোটেও ভাল হয়নি তাদের। ২৭ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে বড়ে। জোফরা আর্চারের গতির শিকার হয়ে সাজঘরে ফেরেন ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট, শাসারাহ ব্রুকস ও শাই হোপ। অন্য ওপেনার জন ক্যাম্পবেল ফিরেছেন রিটায়ার্ড হার্ট হয়ে।

দলকে সেই বিপদ থেকে উদ্ধার করে জয়ের পথ দেখান মিডলঅর্ডার ব্যাটসম্যান জেরেমি ব্ল্যাকউড। তার ব্যাটে ভর করেই জয়ের স্বপ্ন দেখে ক্যারিবীয়রা। কিন্তু জয় থেকে ১১ রান দূরে থাকতেই ৯৫ রানে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন ব্ল্যাকউড।

রোস্টন চেজ ও জেরমাইন ব্ল্যাকউডের দায়িত্বশীল ব্যাটিংয়ে খেলায় ফিরে ক্যারিবীয়রা। চতুর্থ উইকেটে ব্ল্যাকউডের সঙ্গে ৭৩ রানের জুটি গড়তেই জোফরা আর্চারের তৃতীয় শিকারে পরিণত হন রোস্টন চেজ। দলীয় ১০০ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ৩৭ রান করার সুযোগ পান চেজ। শেন ডরিচকে নিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখান ব্ল্যাকউড।

এর আগে প্রথম ইনিংসে ২০৪ রানে স্বাগতিক ইংল্যান্ডকে অলআউট করে জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ক্যারিবীয় দল। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩১৮ রান করে সফরকারী উইন্ডিজ। ১১৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩১৩ রানে অলআউট হয় বেন স্টোকসের নেতৃত্বাধীন ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ২০৪ ও ৩১৩।

ওয়েস্ট ইন্ডিজ: ৩১৮ ও ২০০/৬।

ফল: ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেটে জয়ী।

সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৬ জুলাই, ম্যানচেষ্টারে।

Skip to toolbar