• আজ ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ময়ূর-২ লঞ্চের মাস্টার গ্রেপ্তার

১২:২৬ অপরাহ্ণ | সোমবার, জুলাই ১৩, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কন্ঠস্বর, ঢাকা- বুড়িগঙ্গায় লঞ্চডুবিতে কমপক্ষে ৩৪ জনের প্রাণহানির ঘটনায় দায়ের করা মামলার প্রাধান আসামি ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার কালিগঞ্জ এলাকা থেকে রবিবার গভীর রাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম ভূঁইয়া সোমবার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আজ দুপুরে রিমান্ড চেয়ে মামলার প্রধান আসামি ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল হোসেনকে আদালতে পাঠানো হবে।’

এর আগে ১০ জুলাই ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দক হানিফ সোহাগকে রাজধানীর কলাবাগান থানার সোবাহানবাগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তিনি বর্তমানে জেল হাজতে আছেন।

উল্লেখ্য, গত ২৯ জুন সকাল ৯টার দিকে মুন্সীগঞ্জ থেকে ছেড়ে আসা দোতলা ‘মর্নিং বার্ড’ লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ‘ময়ূর-২’ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। লঞ্চডুবির ওই ঘটনায় ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এমএল মনিং বার্ডকে ধাক্কা দিয়ে ডুবিয়ে দেয়ার সময় ‘ময়ূর-২’ এর মূল মাস্টার নয়-এমন একজন শিক্ষানবিশ চালাচ্ছিলেন বলে অভিযোগ উঠেছে। এছাড়া লঞ্চের কোনো ত্রুটি নয়, মাস্টারের ভুলে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

লঞ্চডুবির ঘটনায় অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে।

Skip to toolbar