• আজ ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে ইছামতি নদী থেকে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

৩:৩০ অপরাহ্ণ | সোমবার, জুলাই ১৩, ২০২০ দেশের খবর, রাজশাহী

সিরাজুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের রায়গঞ্জে ইছামতি নদী থেকে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেছে স্থানীয় এলাকাবাসী।

আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের ২নং ওয়ার্ডের মধ্য দিয়ে প্রবাহিত ইছামতি নদী। গ্রামবাসীরা নদীতীরবর্তী তাদের জমিতে চাষাবাদ করে জীবন যাপন করে আসছে। এমতবস্থায় একটি প্রভাবশালী মহল ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছে। এতে নদীতীরবর্তী অঞ্চলে ব্যাপক ভাঙ্গন শুরু হয়েছে।

ভাঙ্গনে ফসলী জমি, গাছপালা, বসতভিটা ও গাছপালা নদীগর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়েছে। এছাড়া ইছামতি নদীর উপর নির্মিত কালিঞ্জা ব্রীজ এবং নওদাশালুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ব্রক্ষনবাড়িয়া পূর্বপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয় নদীগর্ভে বিলীন হওয়ার পথে। বালু উত্তোলন বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা আজিম উদ্দিন, পাঙ্গাসী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, একই ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আজমত আলী মাষ্টার, সাধারন সম্পাদক হেলালুজ্জামান দুলাল, বাবুল হাসান ও মোতাহার আলী শেখ।

Skip to toolbar