সংবাদ শিরোনাম

মহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বগুড়ায় যৌতুক না পেয়ে স্ত্রীর মাথার চুল কাটলো স্বামী

৮:০২ অপরাহ্ন | সোমবার, জুলাই ১৩, ২০২০ রাজশাহী
Bogura

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি:  জমি বিক্রি করে বাপের বাড়ি থেকে চাহিদামত যৌতুক এনে দিতে রাজি না হওয়ায় বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় মারপিটের পর স্ত্রী সাথী খাতুনের (১৯) মাথার চুল কেটে দিয়েছেন পাষন্ড স্বামী রনি সরকার ।

সোমবার দুপুরে গৃহবধু সাথী খাতুনের মা সবুরন বেওয়া বাদী হয়ে নন্দীগ্রাম থানায় তিনজনের নামে অভিযোগ করেছেন। নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শওকত কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, রনি সরকার বগুড়ার নন্দীগ্রাম উপজেলার হাটলাল গ্রামের আবদুল হাকিমের ছেলে। তিনি ভাড়ায় মোটরসাইকেল চালান। প্রায় ৭ মাস আগে পার্শ্ববর্তী নাটোরের সিংড়া উপজেলার দমদমা গ্রামের মৃত আবদুর রহিমের মেয়ে সাথী খাতুনকে বিয়ে করেন তিনি।

সাথীর বড় ভাই সবুজ হোসেন জানান, বিয়ের সময় যৌতুক হিসেবে নগদ ৫০ হাজার টাকা দেয়া হয়েছিল। কিছুদিন যাওয়ার পর রনি তার স্ত্রীকে বাপের বাড়ি থেকে জমি বিক্রি করে আরও টাকা আনতে বলেন। রাজি না হওয়ায় তিনি সাথীর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিলেন। গত ৩-৪ দিন ধরে সাথী শারীরিক ভাবে অসুস্থ ছিলেন। অনুরোধ করার পরও রনি তাকে ওষুধ এনে দেননি। খবর পেয়ে মেয়ের বাড়িতে ছুটে আসেন  মা সবুরন বেওয়া ।

গত শনিবার বিকালে ডাক্তারের কাছে নিয়ে যেতে বললে রনি ক্ষিপ্ত হয়ে মায়ের সামনে সাথীকে মারপিট করেন। বাধা দিলে শাশুড়িকেও মারধর করা হয়। এরপর রনি সাথীকে বাড়ি থেকে বের করে দেন।

নির্যাতনের শিকার সাথী খাতুন জানান, স্বামী রনি সরকার এর আগেও বিয়ে করেছিল। সে স্ত্রীকে তালাক দিয়ে তাকে দ্বিতীয় বিয়ে করেন। মাদকসেবী রনি বিয়ের পর থেকে তার ওপর নানাভাবে নির্যাতন করে আসছিল। সম্প্রতি সাবেক স্ত্রীর সঙ্গেও যোগাযোগ শুরু করে। বাপের বাড়ি থেকে জমি বিক্রি করে টাকা এনে না দেয়ায় তাকে মারপিটের পর চুল কেটে দেয়। এক কাপড়ে তাকে বাড়ি থেকে বের করে দিলে বাপের বাড়িতে আশ্রয় নিয়েছেন। বাপের বাড়িতে আশ্রয় নেয়ার পর সিংড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয় তাকে ।

এ ঘটনায় গত সোমবার সাথী খাতুনের মা সবুরন বেওয়া বাদী হয়ে থানায় জামাই ও মেয়ের শ্বশুড়-শাশুড়ির বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছে।

নন্দীগ্রাম সদর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) সাইফুল ইসলাম গোলাপ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নির্যাতনের শিকার ওই গৃহবধূকে আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে নন্দীগ্রাম থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শওকত কবির বলেন, এ ঘটনায় গৃহবধুর মা বাদী হয়ে থানায় অভিযোগ করেছেন। অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।