সংবাদ শিরোনাম

ঠাকুরগাঁওয়ের আলোচিত সেই লিচু গাছ পরিদর্শনে ইউএনও ও কৃষি অফিসারসালথায় তান্ডব: সাবেক উপজেলা চেয়ারম্যান পাঁচ দিনের রিমান্ডেকরোনায় একদিনে আরও ৯৮ জনের মৃত্যুনিউমাকের্ট থেকে হেফাজতের আরও এক নেতা গ্রেফতারমেলান্দহে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিনে আগুন দিয়ে ধ্বংসউৎপাদন বাড়াচ্ছি, শিগগিরই বাংলাদেশ টিকা পাবে: দোরাইস্বামীশরীয়তপু‌রে পা‌রিবা‌রিক দ্ব‌ন্দে স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যামাগুরায় কৃষি পণ্য উৎপাদনে জনপ্রিয় হচ্ছে ‘চাঁদের হাট’ সমন্বিত কৃষি খামার প্রকল্পহেফাজতের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তারকরোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রী

  • আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৬:১৮মিঃ

জেলহাজতে থাকা ইবির সেই কর্মচারী বরখাস্ত

⏱ | মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০ 📁 শিক্ষাঙ্গন
iuu

ইবি প্রতিনিধি: রবীন্দ্রমৈত্রী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরাফাত হত্যা মামলায় জেলহাজতে থাকা ইসলামী বিশ্ববিদ্যালয়ের সেই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

বরখাস্তকৃত ওই কর্মচারী ইলিয়াস জোয়ার্দার। তিনি বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের নেটওয়ার্ক টেকনিশিয়ান এবং মামলার পঞ্চম নম্বর আসামী।

এদিকে এ সংক্রান্ত এক অফিস আদেশ জারী করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। উক্ত আদেশে বলা হয়, শৈলকূপা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মহসীন হােসেনের গত ৮ জুলাই এক লিখিত চিঠিতে জানান, আইসিটি সেলের নেটওয়ার্ক টেকনিশিয়ান ইলিয়াস জোয়ার্দার গত ৬ জুলাই আদালতে আত্মসমর্পন করেন। আত্মসমর্পনের পর বিজ্ঞ আদালত জামিন নামঞ্জুর করে ওই কর্মচারীকে জেলহাজতে পাঠায়। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয় কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধির ১৫-এ ধারা মােতাবেক তাকে নেটওয়ার্ক টেকনিশিয়ান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলাে। তবে বরখাস্তকালীন জীবনধারণ ভাতা পাবেন তিনি।

তবে একই মামলায় জেলহাজতে থাকা আরেক কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। ওই কর্মচারী আব্দুর রাজ্জাক। তিনি অত্র মামলার দ্বিতীয় নম্বর আসামী। তিনি বিশ্ববিদ্যালয়ের দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারী ছিলেন। তার বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার বিষয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, তিনি আমাদের বিশ্ববিদ্যালয়ে নিয়োগপ্রাপ্ত কোন কর্মচারী নন। দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারী ছিলেন। যেহেতু তিনি আমাদের কেউ নন, তাই তার বিরুদ্ধে আমরা কোন সিদ্ধান্ত নেয় নি।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল পারিবারিক কলহের জেরে ইবি ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া এলাকায় প্রতিপক্ষের আঘাতে নিহত হন আরাফাত হোসেন। পরে গত ৬ জুলাই ইলিয়াস এবং ৭ জুলাই রাজ্জাক ঝিনাইদহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (প্রথম) আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালত জামিন আবেদন নাকচ করে তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।