সংবাদ শিরোনাম

সালথায় তান্ডব: সাবেক উপজেলা চেয়ারম্যান পাঁচ দিনের রিমান্ডেকরোনায় একদিনে আরও ৯৮ জনের মৃত্যুনিউমাকের্ট থেকে হেফাজতের আরও এক নেতা গ্রেফতারমেলান্দহে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিনে আগুন দিয়ে ধ্বংসউৎপাদন বাড়াচ্ছি, শিগগিরই বাংলাদেশ টিকা পাবে: দোরাইস্বামীশরীয়তপু‌রে পা‌রিবা‌রিক দ্ব‌ন্দে স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যামাগুরায় কৃষি পণ্য উৎপাদনে জনপ্রিয় হচ্ছে ‘চাঁদের হাট’ সমন্বিত কৃষি খামার প্রকল্পহেফাজতের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তারকরোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রীপিরোজপুরে একমাসে ডায়রিয়ায় আক্রান্ত ১৮০০ জন

  • আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:৫৬মিঃ

করোনা পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে, আশঙ্কা বিশ্বস্বাস্থ্য সংস্থার

⏱ | মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০ 📁 স্পট লাইট
corona

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: করোনা পরিস্থিতি দিনে দিনে আরও খারাপ থেকে খারাপতর হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন বা হু। বিশ্ব স্বাস্থ্য সংস্থার আশঙ্কা দেশগুলি যদি স্বাস্থ্য ক্ষেত্রে সাবধানতা অবলম্বন না করে তবে বিশ্বজুড়ে এই করোনা মহামারির অবস্থা আরও খারাপ হয়ে পড়তে পারে।

হু-এর প্রধান টেড্রোস অ্যাধনম জেনেভায় একটি ভার্চুয়াল ব্রিফিংয়ে জানিয়েছে, অনেক দেশই ভুল পথে এগিয়ে চলেছে, তার ফলে বিশ্বের মানুষের কাছে আজও ভাইরাস রয়েছে জনসাধারণের পয়লা নম্বরের শত্রু।

আশঙ্কা প্রকাশ করে হু জানিয়েছে, “যদি মৌলিক সাধারণ বিষয়গুলি না মেনে চলা হয়। তবে এই মহামারি খারাপ থেকে খারাপতর হতে চলেছে।

রয়টার্সের একটি সমীক্ষা বলছে, করোনা সংক্রমণে সারা বিশ্বে আক্রান্ত প্রায় ১৩ মিলিয়নের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৫ লক্ষের বেশি মানুষের।

এই মুহূর্তে করোনায় সবচেয়ে খারাপ পরিস্থিতিতে রয়েছে আমেরিকা ও ব্রাজিল। এরপরেই আক্রান্তের বিচারে তালিকায় রয়েছে ভারতের নাম। মৃতের পরিসংখ্যানে আবার ইতালিকে ছাপিয়ে চতুর্থ স্থান দখল করেছে মেক্সিকো।