সংবাদ শিরোনাম

করোনায় একদিনে আরও ৯৮ জনের মৃত্যুনিউমাকের্ট থেকে হেফাজতের আরও এক নেতা গ্রেফতারমেলান্দহে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিনে আগুন দিয়ে ধ্বংসউৎপাদন বাড়াচ্ছি, শিগগিরই বাংলাদেশ টিকা পাবে: দোরাইস্বামীশরীয়তপু‌রে পা‌রিবা‌রিক দ্ব‌ন্দে স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যামাগুরায় কৃষি পণ্য উৎপাদনে জনপ্রিয় হচ্ছে ‘চাঁদের হাট’ সমন্বিত কৃষি খামার প্রকল্পহেফাজতের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তারকরোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রীপিরোজপুরে একমাসে ডায়রিয়ায় আক্রান্ত ১৮০০ জনবিমানবন্দরে অস্ত্র-গুলিসহ চিকিৎসক দম্পতি আটক

  • আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:৪৭মিঃ

আজ থেকে খুলছে সিলেটের হোটেল-রেস্টুরেন্ট

⏱ | মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০ 📁 দেশের খবর, সিলেট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে খুলছে সিলেটের হোটেল-রেস্টুরেন্ট। আজ মঙ্গলবার থেকে স্বাস্থ্যবিধি মেনে হোটেল, রেস্টুরেন্ট খোলা রাখার অনুমতি দেয়া হয়েছে।

করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত সিলেটের হোটেল, রেস্টুরেন্ট মালিকদের ক্ষতির দিক বিবেচনা করে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতির সাথে আলাপের প্রেক্ষিতে জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম এ সম্মতি দেন।

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো. শোয়েব বিষয়টি নিশ্চিত করেছেন। তবে, হোটেল-রেস্টুরেন্ট খোলা রাখার ক্ষেত্রে জেলা প্রশাসনের পক্ষ থেকে কিছু নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনার মধ্যে- চলমান পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে রেস্টুরেন্টে যাওয়া-আসা করতে হবে, সকল হোটেল ও রেস্টুরেন্টের সামনে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে, খাবার সংগ্রহের সময় নিরাপদ দূরত্ব বজায় রেখে লাইনে দাঁড়াতে হবে, রেস্টুরেন্ট বা খাবারের দোকানে কোনো প্রকার আড্ডা চলবে না এবং খাবার তৈরি থেকে বিক্রি পর্যন্ত স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলতে হবে।

এর আগে গত ১১ এপ্রিল করোনা পরিস্থিতি মোকাবিলায় সিলেট জেলাকে লকডাউন ঘোষণার পর থেকেই বন্ধ রয়েছে সিলেটের হোটেল-রেস্তোরাঁ। এর পর দফায় দফায় সীমিত আকারে দোকান-পাট, শপিংমল ও গণপরিবহন খুলে দিলেও সিলেটের হোটেল-রেস্টুরেন্ট বন্ধ ছিল।