সংবাদ শিরোনাম

ব্যাখ্যা দিতে কুষ্টিয়ার এসপি হাইকোর্টে১০ বছর ধরে পলিথিনে মোড়ানো ঘরে বসবাস, মাথা গোঁজার ঠাঁই চান রোকিয়ার পরিবারকাশিমপুর কারাগারের নতুন জেলার রীতেশ চাকমাফেনীতে ধানের শীষের প্রচারণায় অংশ নেয়ায় পুড়িয়ে হত্যার ‍হুমকি১১ ঘণ্টা পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিকপাবনায় চিংড়ি মাছের শরীরে আল্লাহপাকের নাম!স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত ৪ ফেব্রুয়ারির পর: শিক্ষামন্ত্রীবিচারকের সঙ্গে অশোভন আচরণ: নিঃশর্ত ক্ষমার আবেদন কুষ্টিয়ার এসপি’রফরিদপুরের সেই বীর মুক্তিযোদ্ধার পাশে উপজেলা চেয়ারম্যানপ্রধানমন্ত্রী আপনি প্রথম টিকাটি নিন: মির্জা ফখরুল

  • আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ১ কোটি টাকা জরিমানা করেছে সৌদি

◷ ১২:৩১ পূর্বাহ্ন ৷ বুধবার, জুলাই ১৫, ২০২০ আলোচিত বাংলাদেশ
ban

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ স্বাস্থ্যবিধি না মানায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে সাড়ে ৪ লাখ সৌদি রিয়াল জরিমানা করেছে সৌদি আরব। যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ১ লাখ ৭৪ হাজার ৫০০ টাকা। কার অবহেলায় বিমানকে এ জরিমানা গুনতে হয়েছে- তা খুঁজে বের করতে গত ১১ জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিমান।

বিমানের পরিচালক প্রশাসন জিয়াউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে উল্লেখ করা হয়, ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস (এয়ারপোর্টে সার্ভিসেস) মো. গোলাম সারওয়ারকে আহ্বায়ক করে তিন সদস্যের এই তদন্ত কমিটিকে ৩০ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটির অন্য দুই সদস্য হলেন- হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উপ-ব্যবস্থাপক প্রণব কুমার বড়ুয়া ও সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. মাছুদুল হাছান।

অফিস আদেশে উল্লেখ করা হয়- ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা এবং এ ধরনের ঘটনা ভবিষ্যতে যেন না ঘটে, সেজন্য প্রয়োজনীয় সুপারিশ প্রণয়ন করতে তদন্ত কমিটিকে বলা হয়েছে।

জরিমানার এ ঘটনাটি ২০১৭ সালের বলে দাবি করছে বিমান কর্তৃপক্ষ। এত বছর পর কেন ঘটনাটি সামনে আসল, কেনই বা এখন তদন্ত কমিটি গঠন করা হল তা নিয়ে রহস্য দেখা দিয়েছে।