• আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রস্তাব পেয়েও সিপিএলে খেলবেন না তামিম-রিয়াদ-মোস্তাফিজ

১০:২৪ অপরাহ্ন | বুধবার, জুলাই ১৫, ২০২০ খেলা
tam

স্পোর্টস আপডেট ডেস্কঃ ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) খেলার প্রস্তাব পেয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও পেসার মোস্তাফিজুর রহমান। তবে তিনজনই খেলার প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছেন।

প্রস্তাবিত অংকগুলোও লোভনীয়। তামিমকে ৭৬ লাখ টাকার প্রস্তাব দেয় একটি ফ্র্যাঞ্চাইজি। সিপিএলে দুটো দলের হয়ে খেলার প্রস্তাব পেয়েছিলেন অভিজ্ঞ টাইগার অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদও। সেন্ট লুসিয়া ও সেন্ট কিটস তাকে দলে ভেড়ানোর চেষ্টা করে। এই অলরাউন্ডারও ফিরিয়ে দিয়েছেন দুই ফ্র্যাঞ্চাইজির প্রস্তাব। একই লিগে খেলার প্রস্তাব পেয়েছিলেন পেসার মোস্তাফিজুর রহমানও। তবে আগ্রহী হননি এই বাঁহাতি পেসার।

করোনার কারণে ঢাকা প্রিমিয়ার লীগ ক্রিকেট (ডিপিএল) মার্চ মাস থেকে বন্ধ হয়ে আছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিস্থিতি স্বাভাবিক হলে মাঠে ফেরাবে ডিপিএল। কিছুদিন আগে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, ‘খেলোয়াড়দের শারীরিক-মানসিক স্বাস্থ্য ঠিক থাকলে, ডাক্তাররা গ্রিন সিগন্যাল দিলে এবং সার্বিক পরিস্থিতির উন্নতি ঘটলে আমরা সেপ্টেম্বর-অক্টোবরে কার্যক্রম শুরু করার চিন্তাভাবনা করছি।’

আর ১৯শে আগস্ট শুরু হওয়ার কথা ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের অষ্টম আসর। চলবে ১০ই সেপ্টেম্বর পর্যন্ত। ফলে দুটি টুর্নামেন্টের সূচি সাংঘর্ষিক হতে পারে। এজন্যই মূলত সিপিএলের অফার ফিরিয়ে দিয়েছেন তামিম-মোস্তাফিজরা।

৫০ ওভারের ঘরোয়া লীগ ডিপিএলে এবার প্রাইম ব্যাংকের নেতৃত্ব দিচ্ছেন তামিম। একই দলে খেলছেন মোস্তাফিজুর রহমান। অন্যদিকে গাজী গ্রুপ ক্রিকেটার্সের অধিনায়ক হিসেবে আছেন জাতীয় দলের টি-টোয়েন্টি ক্যাপ্টেন মাহমুদুল্লাহ রিয়াদ।

এ বিষয়ে তামিম বলেন, তার কাছে ডিপিএলটা বেশি গুরুত্বপূর্ণ। এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আমি তাদের প্রস্তাবটা গ্রহণ করিনি। ঢাকা প্রিমিয়ার লীগের সঙ্গে আমার একটা কমিটমেন্ট রয়েছে। ঈদের পর ঢাকা প্রিমিয়ার লীগের খেলা যদি শুরু হয়, সেটিও ভাবতে হয়েছে। কারণ আমার ক্লাব আমাকে ঘিরেই দল ও পরিকল্পনা সাজিয়েছে। স্থগিত হয়ে থাকা এই টুর্নামেন্ট পুনরায় শুরুর অপেক্ষায় আছি আমরা। যেকোনো সময় শুরু হয়ে যেতে পারে ডিপিএল।’