• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১২:১৩মিঃ

মাছ ধরে ফেরার পথে হাতিয়ায় নৌকাডুবি: ৩ জনের লাশ উদ্ধার

১০:০২ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ১৬, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক- নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচর এলাকায় মেঘনা নদীতে ১৪ জেলে নিয়ে মাছ ধরার নৌকাডুবির ঘটনায় তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে।

বুধবার বিকাল ৪টার দিকে ডুবে যাওয়া নৌকার তিন জেলের মরদেহ ও অপর ১১ জেলেকে মেঘনা নদীর বিভিন্ন স্থান থেকে জীবিত অবস্থায় উদ্ধার করে পুলিশ ও স্থানীয় জেলেরা।

নিহতরা হলেন- প্রাণ নাগ (৫০), শুকলব দাস (২৫) ও সৌরভ (১৩)। নিহত ও জীবিত উদ্ধার হওয়া জেলেদের বাড়ি পাশ্ববর্তী সূবর্ণচর উপজেলায়।

হাতিয়ার মোরশেদ বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আব্দুল হালিম জানান, গত রবিবার সন্ধ্যায় হাতিয়া চেয়ারম্যান ঘাট থেকে ইঞ্জিন চালিত একটি মাছ ধরার নৌকা নিয়ে মাঝিমাল্লাসহ ১৪ জেলে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। মাছ ধরা শেষে চেয়ারম্যান ঘাট ফেরার পথে হাতিয়ার মেঘনা নদীতে ভাসান চর সংলগ্ন রাঙ্গুনিয়ার চর এলাকায় স্রোতের কবলে পড়ে নৌকাটি ডুবে যায়।

তিনি বলেন, দুর্ঘটনাকবলিত নৌকার জেলেদের চিৎকারে নদীতে থাকা অন্য জেলেরা তাদের উদ্ধারে এগিয়ে আসলেও তীব্র স্রোতের কারণে কাউকেই উদ্ধার করতে পারেনি। পরে নদীতে থাকা জেলে এবং স্থানীয় লোকজনের সহযোগিতায় নিখোঁজ জেলেদের উদ্ধারে অভিযান চালায় পুলিশ। পরে মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করে পুলিশ।

বেঁচে যাওয়া জেলেরা জানায়, দীর্ঘ সময় নদীতে সাঁতার কেটে দীর্ঘ পথ পাড়ি দিয়ে কেউবা ভাসমান নৌকায় ধরে বেঁচে যান।