সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পরীক্ষা না করেই রিপোর্ট, নিউ শেভরন ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

১১:০৯ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ১৬, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

সময়ের কন্ঠস্বর, চট্রগ্রাম- রোগীদের কাছ থেকে স্যাম্পল নিয়ে পরীক্ষা না করেই রিপোর্ট দেওয়ার দায়ে চট্টগ্রামের বোয়ালখালীর নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বিকেলে বোয়ালখালীর শাকপুরা চৌমুহনী বাজার এলাকায় নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ এই জরিমানা আদায় ও প্রতিষ্ঠান সিলগালা করার আদেশ দেন।

অভিযানে নেতৃত্ব দেন বোয়ালখালীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

মোজাম্মেল হক জানান, প্রতিষ্ঠানটির মালিক আবু নঈম। সেখানে বিভিন্ন রোগ নিয়ে যাওয়া ব্যক্তিদের ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগ পেয়ে অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, অভিযানে নিউ শেভরনে বিভিন্ন ধরনের অনিয়ম পাওয়া গেছে। ডায়াগনস্টিক সেন্টারটির প্যাডে ল্যাব টেকনিশিয়ান ও ডাক্তারের সই নিয়ে রাখা হয়। তারপর রোগীর রক্ত বা অন্যান্য নমুনা নিলেও কোনো পরীক্ষা না করেই বানোয়াট রিপোর্ট দিয়ে দেওয়া হয়। রিপোর্টে সই দেখে রোগী ধরে নেন, এই রিপোর্ট সঠিক।

তিনি আরও জানান, অভিযানের সময় সেখানে ল্যাব টেকনিশিয়ান কাউকে পাওয়া যায়নি। কোনো চিকিৎসকও এ ধরনের কোনো রিপোর্টে সই করেননি বলে জানতে পেরেছি।

ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা করা হয়েছে এবং মালিককে ভোক্তা অধিকার আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন মোজাম্মেল হক।