সংবাদ শিরোনাম

কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ-সড়ক অবরোধচট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলা

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘ভ্যাকসিন নিয়ে বিরাট খবর’- ট্রাম্প

৩:৩০ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ১৬, ২০২০ আন্তর্জাতিক
trump

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বজুড়ে ক্রমশ বাড়ছে করোনা ভাইরাস আতঙ্ক। ভয়াবহ হচ্ছে পরিস্থিতি। কবে ভয়ঙ্কর এই পরিস্থিতি থেকে মুক্তি পাওয়া সম্ভব তা নিয়ে জোর জল্পনা। যদিও গোটা বিশ্বের গবেষকরা দিন-রাত কাজ চালিয়ে যাচ্ছেন। কিন্তু এখনও আশার আলো দেখাতে পারেন নি কেউ।

আর এরই মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটকে ঘিরে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। তিনি টুইটে লিখেছেন, ‘ভ্যাকসিন নিয়ে বড় খবর!’ এর থেকে বেশি আর কিছু লেখেননি ট্রাম্প। কোথায় ও কতদিন ধরে এই ভ্যাকসিন তৈরির কাজ চলছে তা স্পষ্ট নয়। কিন্তু তাঁর এই টুইটের পর অনুমান, করোনা ভ্যাকসিন নিয়ে আমেরিকা থেকে তাড়াতাড়িই ভালো খবর আসতে পারে।

সম্প্রতি ব্রিটেনের এক সংবাদমাধ্যমের সম্পাদককে উদ্ধৃত করে সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, অক্সফোর্ড ইউনিভার্সিটি কোভিড-১৯ ভ্যাকসিনের যে গবেষণা চালাচ্ছে তার প্রাথমিক পরীক্ষার ইতিবাচক ফল বৃহস্পতিবার ঘোষণা হতে পারে। এটাও জানা যায় যে, এই ভ্যাকসিনের লাইসেন্স দেওয়া হতে পারে অ্যাস্ট্রাজেনিকা-কে। এবার ডোনাল্ড ট্রাম্পের টুইট দেখে জল্পনা সেই সম্ভাবনার কথাই কি তিনি জানালেন?

নিউ ইংল্যান্ড জার্নাল অফ মেডিসিনে প্রকাশিত এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, মডার্না ইঙ্কের ভ্যাকসিনের পরীক্ষায়ও সফল। প্রাথমিক পরীক্ষায় দেখা গেছে, রোগীদের শরীরে অ্যান্টিবডি তৈরি হচ্ছে।

অন্যদিকে, সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে ব্রিটেনের আইটিভি-র রাজনৈতিক সম্পাদক রবার্ট পেস্টন জানিয়েছে‌ন যে, অ্যাস্ট্রাজেনিকার-র সহায়তায় অক্সফোর্ড কোভিড-১৯ ভ্যাকসিনের প্রাথমিক পরীক্ষা সম্পর্কে খুব শীঘ্রই বড় ঘোষণা হতে চলেছে বলে তিনি শুনেছেন। সেই ঘোষণা বৃহস্পতিবারও হতে পারে বলে দাবি করা হয়েছে।

এরই মধ্যে গোটা বিশ্বের কৌতূহল বাড়িয়ে দিলেন ডোনাল্ড ট্রাম্প। সকলেই অপেক্ষায় কী সুখবর শোনাবেন তিনি তা জানার জন্য।