সংবাদ শিরোনাম

বাসার দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধারকারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ-সড়ক অবরোধচট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মা

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আমরা গোমূত্র খাই তাই ভালো থাকি, বললেন বিজেপি নেতা

৯:০১ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ১৬, ২০২০ আন্তর্জাতিক
bjpp

আন্তর্জাতিক ডেস্কঃ পশ্চিমবঙ্গের বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, “আমি গরুর কথা বললে অনেকের শরীর খারাপ হয়ে যায়। আমরা গরুর দুধ, গোমূত্র খাই তাই ভাল থাকি। আমরা গরুকে মা বলি। তার সেবা করি। গাধারা গরুর কথা বুঝবে না!”

এখানেই শেষ নয়, বৃহস্পতিবার বাঁকুড়ার বিষ্ণুপুরে একটি বেসরকারি লজে দলের ‘সাংগঠনিক’ সভায় যোগ দিতে গিয়ে পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারকে দায়ী করে বলেন, রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রী মমতার অদূরদর্শিতার জন্য রাজ্যে করোনা সংক্রমণের হার বেড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। যেভাবে শিশু থেকে বৃদ্ধ মারা যাচ্ছে তার জন্য মমতা ও তার সরকার দায়ী।

কয়েকদিন আগেই কলকাতার নিউটাউনে তার মর্নিংওয়াক ঘিরে তৃণমূলের সঙ্গে ধুন্ধুমার কাণ্ড ঘটে। মর্নিং ওয়াক শেষ হওয়ার পর অনেক বিজেপি কর্মীরাই দেখা করতে গিয়েছিলেন দিলীপ ঘোষের সঙ্গে। সেখানেই মহিলাদের উদ্দেশে দিলীপ বলেন, “গোলমরিচ, তুলসীপাতা, মধু—সব দিয়ে ভাল করে নাড়া বানান। জলে এগুলো ভাল করে ফুটিয়ে সবাইকে খাওয়ান। দেখবেন কোনও রোগ ধরবে না।

তিনি আরও বলেন, “আমি মর্নিং ওয়াকে বেরোলে সাংবাদিকরাও থাকেন। আমি তাঁদের কাঁচা হলুদ, কাঁচা আদা দিই। অনেকে খেতে চান না। পালিয়ে যান। তাঁকে বলি, না খেলে বাইট দেব না। শেষে খেয়ে নেন। এ ভাবেই খাওয়াতে হবে। রোগ রুখতে এ ছাড়া কোনও রাস্তা নেই।”

তৃণমূলের নেতারা বলছেন, দিলীপবাবুর কথা শুনে মনে হচ্ছে, মধ্যপ্রদেশ, গুজরাতের মতো রাজ্যগুলিতে যেন করোনা সংক্রমণ হয়নি। দেশে সংক্রমণ বেড়েছে কেন্দ্রীয় সরকারের খামখেয়ালি সিদ্ধান্তের জন্যই এ কথা এখন আর অজানা নয়।