• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৩:২০মিঃ

জোরপূর্বক বাড়ি ভাড়া আদায় থেকে বিরত থাকার আহ্বান সাংসদ আসলামুলের

১২:২৫ পূর্বাহ্ন | শুক্রবার, জুলাই ১৭, ২০২০ ঢাকা
aslam

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টারঃ চলমান বৈশ্বিক মহামারীতে জোরপূর্বক ভাড়াটিয়াদের নিকট থেকে বাড়ি ভাড়া আদায় করা থেকে বিরত থাকার জন্য বাড়িওয়ালাদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা-১৪ আসনের সাংসদ আসলামুল হক।

তিনি বলেন, নিজ নির্বাচনী এলাকা ১৮৭, ঢাকা -১৪ সংসদীয় আসনে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (কিন্ডার গার্ডেন) স্কুল আছে। যেখানে হাজার হাজার শিক্ষার্থী লেখাপড়া করছে। কিন্ডার গার্টেন স্কুলগুলোর অধিকাংশই ভাড়া বাড়িতে শিক্ষার্থীদের পাঠদান করছে। সারা বিশ্বে মহামারী করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়েছে এবং এই রোগের কারণে মানুষ প্রাণ হারাচ্ছে। আমাদের দেশে মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতিমধ্যে অনেক মানুষ মৃত্যুবরণ করেছেন।

তিনি আরো বলেন, করোনা ভাইরাসের কোন ওষুধ এখনো আবিষ্কার হয়নি। সেহেতু বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুসারে মহামারী ভাইরাস প্রতিরোধে সরকার স্বাস্থ্যবিধি জারি করেছেন এবং দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছেন। বাংলাদেশ ও বহির্বিশ্বে সকল প্রকার ব্যবসা-বাণিজ্য বন্ধ থাকায় দেশের অর্থনীতির চাকা যেমন থেমে গেছে, তেমনি সকল শ্রেণীর লাখো মানুষ কর্মহীন হয়ে পড়েছে।

সকল পেশার মানুষের উপর এর নেতিবাচক প্রভাব পড়ায় কোন কিন্ডারগার্টেন স্কুল কর্তৃপক্ষ নিয়মিত ভাড়া পরিশোধ করতে পারছে না বিধায় মালিক ও ভাড়াটিয়ার মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে। একদিকে যেমন শিক্ষার্থীরাও শিক্ষা থেকে বঞ্চিত এবং অন্য দিকে শিক্ষক কর্মচারীগণ ও বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছে।

তাই সেদিকে লক্ষ্য রেখেই মহামারী করোনা ভাইরাসের এই মহাদুর্যোগের ক্রান্তিলগ্নে কিন্ডার গার্টেন স্কুলের বাড়ির মালিকগণ ভাড়াটিয়াদের সাথে মানবিক আচরণ সহ সক্ষমতার দিক বিবেচনা করে কোন প্রকার চাপ প্রয়োগ করা থেকে বিরত থাকার বিশেষ আহ্বান রইলো।