• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ২:২০মিঃ

স্রোতে দৌলতদিয়ায় ফেরি চলাচল ব্যাহত, তীব্র যানজট

৩:০৬ অপরাহ্ন | শুক্রবার, জুলাই ১৭, ২০২০ ঢাকা, দেশের খবর

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: পদ্মা নদীর পানি অস্বাভাবিক বৃদ্ধির ফলে চরম ব্যাহত হচ্ছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল। স্বাভাবিক সময়ের থেকে দ্বিগুণ সময় লাগছে ফেরিগুলোর চলাচলে।

যার কারণে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া প্রান্তে পদ্মা নদী পারের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক পণ্যবাহী ট্রাক। তিন থেকে চারদিন অপেক্ষার পর ফেরির দেখা পাচ্ছে চালকরা। ফলে চরম বিপাকে পড়েছে তারা। ফেরির জন্য সারারাত তাদের সড়কেই রাত কাটাতে হচ্ছে।

শুক্রবার (১৭ জুলাই) সকালে দৌলতদিয়া ঘাটে দেখা যায়, ভয়াবহ যানজট লেগে আছে সড়ক ও মহাসড়কে। দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দের মোড় হতে রাজবাড়ীর দিকে ৬ কিলোমিটার সড়কে নদী পারের জন্য অপেক্ষা করছে প্রায় ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক।

অন্যদিকে দৌলতদিয়া ফেরি ঘাট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ৪ কিলোমিটার পর্যন্ত প্রায় ৪ শতাধিক পণ্যবাহী ট্রাক নদী পারের জন্য অপেক্ষা করছে।

এদিকে দিনের পর দিন সড়কে ফেরির অপেক্ষায় থাকতে থাকতে চরম মানবেতর জীবন-যাপন করছে চালক ও শ্রমিকরা।

মাগুরা থেকে আসা ট্রাক চালক সোহান শেখ বলেন, মঙ্গলবার সকালে এখানে এসেছি। আজ শুক্রবার এখনো ফেরির ধারের কাছেও যেতে পারিনি। কবে পাব তাও জানিনা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বলেন, বর্তমান এই নৌরুটে ১৫টি ফেরি চলাচল করছে। কিন্তু নদী তীব্র স্রোতের কারণে চরম ব্যহত হচ্ছে চলাচলে। স্বাভাবিক সময়ের থেকে দ্বিগুণ সময় লাগছে ফেরিগুলোর। তাছাড়া মাওয়া ঘাট বন্ধ থাকায় এই নৌরুটেও যানবাহনের, কিছু চাপ বেড়েছে।