• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:২১মিঃ

ভাইয়ের মরদেহ নিয়ে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

১০:১৭ পূর্বাহ্ন | শনিবার, জুলাই ১৮, ২০২০ জাতীয়

সময়ের কন্ঠস্বর ডেস্ক- আট মাসেরও বেশি সময় পরে নিজ এলাকায় যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তবে সঙ্গে নিয়ে যাচ্ছেন ছোট ভাই আবদুল হাইয়ের মরদেহ।

রোববার বেলা দুইটার দিকে আবদুল হামিদ হেলিকপ্টারে করে ভাইয়ের মরদেহ নিয়ে কিশোরগঞ্জে যাবেন বলে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত আবদুল হাই ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার প্রথম প্রহরে মারা যান। তার বয়স হয়েছিল ৬৭ বছর। রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিবের দায়িত্বেও ছিলেন আব্দুল হাই।

সর্বশেষ গত বছরের অক্টোবর মাসে কিশোরগঞ্জ সফরে যান রাষ্ট্রপতি। সেই সময় সাতদিন তিনি বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে নানা কর্মসূচিতে যোগ দেন, কয়েকটি প্রকল্পের উদ্বোধন করেন।

জানা গেছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রবিবার দুপুর ২টা থেকে আড়াইটার মধ্যে হেলিকপ্টারে ছোট ভাইয়ের মরদেহের সঙ্গে জন্মস্থান মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে নিজ বাড়িতে পৌঁছাবেন। পরে তিনি ছোট ভাইয়ের জানাজা, দাফন ও দোয়ায় অংশ নেবেন। সন্ধ্যার আগেই তার বঙ্গভবনে ফিরে যাওয়ার কথা রয়েছে।

রাষ্ট্রপতির ছোট ভাই আব্দুল হাই (৬৭)-এর মৃতুর খবর প্রচারের পর জেলার সর্বত্র বিশেষ করে মিঠামইনে শোকের ছায়া নেমে এসেছে। তিনি এলাকায় সৎ, বিনয়ী, সদাচারী ও সাদা মনের মানুষ হিসেবে পরিচিত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, প্রকৌশলী ছেলে, দুই চিকিৎসক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, করোনায় আক্রান্ত হওয়ার পর ৫ জুলাই আবদুল হাইকে রাজধানীর সিএমএইচের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে নেওয়া হয়। তাকে প্লাজমা থেরাপিসহ নিবিড় চিকিৎসা দেওয়া হচ্ছিল। কিন্তু চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে বৃহস্পতিবার গভীর রাতে তার মৃত্যু হয়।