• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ২:৩৫মিঃ

ভারতে একদিনে আরও ৬৭৬ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ৩৫ হাজার

২:১০ অপরাহ্ন | শনিবার, জুলাই ১৮, ২০২০ আন্তর্জাতিক
ind

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে করোনা সংক্রমণ কমছেই না বরং দিন দিন ঊর্ধ্বমুখী হচ্ছে। দিনের পর দিন শক্তিশালী হচ্ছে করোনা। প্রতিদিনই প্রায় রেকর্ড হারে সংক্রমণ দেখা যাচ্ছে দেশটিতে। এরই মধ্যে দেশটিতে শনাক্তের সংখ্যা সাড়ে ১০ লাখ ছাড়িয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৩৪ হাজার ৮৮৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছে ১০ লাখ ৩৮ হাজার।

আক্রান্ত বৃদ্ধির পাশাপাশি ভারতে করোনায় মৃত্যুও ধারাবাহিকভাবে বেড়ে চলেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গত ২৪ ঘণ্টায় আরও ৬৭১ জনের প্রাণ কেড়েছে করোনা। এ নিয়ে ভারতে মোট মৃত্যু হলো ২৬ হাজার ২৭৩ জনের।

স্বাস্থ্য মন্ত্রণালয় আরো জানায়, ভারতে এরই মাঝে মোট করোনা শনাক্তের মধ্যে ৬২.৯৩ শতাংশ মানুষ সেরে উঠেছেন। পরিসংখ্যান বিষয়ক আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের মতে, ভারতের বাদবাকি শনাক্তদের মধ্যে বর্তমানে প্রায় ৯ হাজার মানুষ গুরুতর অবস্থায় আছেন।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলোর তথ্য অনুযায়ী, দেশটির মহারাষ্ট্র প্রদেশে সংক্রমিতের সংখ্যা সবচেয়ে বেশি। এরপরই আছে যথাক্রমে তামিলনাড়ু, দিল্লি, উত্তর প্রদেশ, তেলেঙ্গানা ও কর্নাটক।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৪০ হাজার ৪০৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৫৫ জন। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ১ কোটি ৪১ লাখ ৮৯ হাজার ১৮ জন মানুষ। তাদের মধ্যে বর্তমানে ৫১ লাখ ৩২ হাজার ৩৩৪ জন চিকিৎসাধীন এবং ৬০ হাজার জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এছাড়াও, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ৮৪ লাখ ৪৮ হাজার ৮৭৯ জন সুস্থ হয়ে উঠেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।