• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনার মধ্যেও শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে হবে: উপাচার্য ড. হারুন

১০:২৩ পূর্বাহ্ন | রবিবার, জুলাই ১৯, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক-  ‘করোনার উদ্ভুত পরিস্থিতির মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে তথ্য-প্রযুক্তির সহায়তা নিয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে হবে’ বলে মন্তব্য করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ।

তিনি বলেন, করোনা আজ বাংলাদেশসহ সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। এ মহামারি এখন মানব জাতির অস্তিত্বের প্রতি হুমকি হয়ে দাঁড়িয়েছে। তবে, আমরা হাত গুটিয়ে বসে থাকতে পারি না।’

শনিবার (১৮ জুলাই) জুম অ্যাপসে অনুষ্ঠিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২২তম বার্ষিক সিনেট অধিবেশনে সভাপতির ভাষণে এসব কথা বলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

উপাচার্য হারুন-অর-রশিদ বলেন, ‘এ বিশেষ পরিস্থিতিতে প্রত্যেকের স্ব-স্ব অবস্থানে থেকে নিজস্ব দায়িত্ব যথাযথভাবে পালনে সচেষ্ট হতে হবে। প্রত্যেকে প্রত্যেকের পাশে দাঁড়াই।’

অধিবেশনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক নোমান উর রশীদ ২০২০-২০২১ অর্থবছরের জন্য রাজস্ব ও উন্নয়নসহ মোট ৫৫৬ কোটি ৯৯ লাখ ৮৩ হাজার টাকার বাজেট পেশ করেন। পরে তা সিনেট কর্তৃক অনুমোদিত হয়।

অধিবেশনে বার্ষিক বাজেট, বার্ষিক প্রতিবেদন, গত অধিবেশনের কার্যবিবরণী, নতুন দপ্তর ও পদ তৈরির বিষয়গুলোর অনুমোদন দেয়া হয়।