সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

উত্তরাঞ্চলে বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকবে ৭ থেকে ১০ দিন

১১:৪৯ পূর্বাহ্ন | রবিবার, জুলাই ১৯, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- দেশের রংপুর ও ময়মনসিংহ বিভাগসহ উত্তরাঞ্চলীয় এলাকাগুলোতে চলতি সপ্তাহ অর্থাৎ আগামী সাত থেকে দশদিন কিংবা তারও বেশি সময় ধরে বজ্রসহ হালকা থেকে ভারী বর্ষণ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এসব অঞ্চলে দিনের অধিকাংশ সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ রোববার (১৯ জুলাই) সকালে গণমাধ্যমকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্ভাবাস বিষয়ে এসব তথ্য জানান আবহাওয়াবিদ মো. শাহিনু্ল ইসলাম।

তিনি বলেন, ‘মৌসুমি বায়ুর প্রভাবে দেশের উত্তরাঞ্চলীয় এলাকায় হালকা থেকে ভারি বর্ষণ বজ্রসহ অব্যাহত থাকবে। এটি এক সপ্তাহ কিংবা দশদিন পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এসময় এসব এলাকায় সূর্যের তেমন দেখা মিলবে না। দিনের অধিকাংশ সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে।’

তিনি জানান, তবে একই ধারা অব্যাহত থাকবে চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট অঞ্চলেও। যদিও এসব অঞ্চলে উত্তরাঞ্চলীয় এলাকার মত টানা বৃষ্টিপাত থাকবে না। মাঝে মাঝে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত বজ্রসহ অব্যাহত থাকবে। তবে বরিশাল ও খুলনাঞ্চলেও বৃষ্টিপাত হবে। কিন্তু এসব এলাকায় টানা বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। মাঝে মাঝে হালকা বৃষ্টিপাত হবে। তবে দিনের অধিকাংশ সময় আকাশ মেঘমুক্ত থাকবে।

রবিবার ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানায়, রংপুর, বগুড়া, ময়মনসিংহ, সিলেট, কুমিল্লা, নোয়াখালী, পটুয়াখালী, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।