• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৩:৩৭মিঃ

শাহাবুদ্দিন মেডিকেলের সহকারী পরিচালক আটক, চলছে অভিযান

৬:১৭ অপরাহ্ন | রবিবার, জুলাই ১৯, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- অনিয়ম-দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে রাজধানীর সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। অভিযানে অসহযোগিতা করায় এবার প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক ডা. মোহাম্মদ আবুল হাসনাতকে আটক করেছে র‌্যাব।

আজ রোববার বিকেল ৩টার দিকে রাজধানীর গুলশান-২ এ অবস্থিত করোনা ডেডিকেটেড হাসপাতালটিতে অভিযান শুরু হয়েছে। অভিযানে অসহযোগিতা করায় বিকেল ৫টার দিকে ডা. আবুল হাসনাতকে হেফাজতে নেয় র‌্যাব। এসময় তার হাতে হাতকড়া পরানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযান চলমান রয়েছে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, ‘হাসপাতালগুলোতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এই অভিযান চালানো হচ্ছে। আমরা হাসপাতালের বিভিন্ন সেবা প্রক্রিয়া, অসঙ্গতি ও কাগজপত্র চেক করছি। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

র‌্যাবের একটি নির্ভরশীল সূত্রে জানা যায়, সম্প্রতি করোনাভাইরাস পরীক্ষার র‌্যাপিড কিট টেস্ট ও অ্যান্টিবডিসহ বেশ কিছু অনিয়মের অভিযোগ উঠেছে ৫০০ শয্যাবিশিষ্ট সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের বিরুদ্ধে। সেসব অভিযোগ খতিয়ে দেখতেই এ অভিযান পরিচালনা করছে র‌্যাব।

উল্লেখ্য, র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত দেশের বিভিন্ন হাসপাতালে নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। রিজেন্ট হাসপাতালে অভিযান চালিয়ে গত ৬ জুলাই করোনাভাইরাস পরীক্ষার জালিয়াতি ধরে র‌্যাব। এরপর রিজেন্টের দুটি হাসপাতালই সিলগালা করে দেওয়া হয়। এছাড়া রিজেন্টের মালিক মোহাম্মদ সাহেদসহ ওই হাসপাতালের কয়েকজন কর্মচারীকে গ্রেফতার করা হয়।