• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

জবি শিক্ষার্থীর মুক্তি দাবি, জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন

৬:৫৪ অপরাহ্ন | রবিবার, জুলাই ১৯, ২০২০ শিক্ষাঙ্গন

জবি প্রতিনিধি- জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর হিসাববিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মনির হোসেন এর মুক্তির দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন পালন করা করেছে।

আজ রবিবার (১৯ জুলাই) সকাল সাড়ে ১০ টায় জবি শিক্ষার্থীরা প্রেসক্লাবের সামনে একত্রিত হয়ে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, মনির একজন নিরীহ ছেলে। তার সাথে বাদী-বিবাদী পক্ষের কারো সাথে কোনো সংযোগ ছিলো না। সে তৃতীয় পক্ষের লোক এবং ঘটনার দিন সে ঘরেই অবস্থান করছিল কিন্তু তাকে প্রহসন মূলকভাবে আটক করে কোর্টে চালান করে দেওয়া হয়। আমরা আমাদের ভাইয়ের অতি দ্রুত মুক্তি চাই এবং এই বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহবান জানান।

জানা যায় যে, গত ১ জুলাই মনিরকে তার গ্রামের বাড়ি শরিয়তপুর জেলার জাজিরা উপজেলার সেনের চর ইউনিয়নের বলাই মুন্সীকান্ধি গ্রামের বাড়ি থেকে মামলার এজহারে তার নাম না থাকা সত্ত্বেও অজ্ঞাতনামা আসামী হিসেবে গ্রেফতার করা হয়। পরে জেলা দায়রা জজ আদালতে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশনা প্রদান করা হয়।

এর আগে, গত ২৭ জন উক্ত গ্রামে জমি-জমা নিয়ে বিবাদের এক পর্যায়ে দুপক্ষের মাঝে সংঘর্ঘ বাঁধলে রিয়াজ মাদবর (১৭) নামের এক ছেলে গুরুতর আঘাত পান। পরে রিয়াজ হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামালের সাথে কথা বললে তিনি জানান, মানববন্ধন এর বিষয়ে আমি কিছুক্ষণ আগে অবগত হয়েছি। এ বিষয়ে আমি বলবো মনির যেন কোন হয়রানির শিকার না হয়।