• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৩:১৬মিঃ

ইতালিতে নৃশংসভাবে বাংলাদেশিকে খুন!

⏱ | রবিবার, জুলাই ১৯, ২০২০ 📁 আন্তর্জাতিক
italy

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: ইতালিতে মারামারির ঘটনায় এক বাংলাদেশির হাতে অন্য এক বাংলাদেশি নৃশংসভাবে খুন হয়েছেন। শনিবার (১৮ জুলাই) রাতে ইতালির বাণিজ্যিক রাজধানী মিলানে নৃশংসভাবে খুন হন রশিদ হাওলাদার (৪৪) নামের বাংলাদেশি। তার দেশের বাড়ী মাদারীপুরে। এই হত্যাকান্ডের সাথে জড়িত ৬ বাংলাদেশিকে গ্রেফতার করতে মাঠে নেমেছে ইতালিয়ান পুলিশ।

জানা গেছে, মিলান শহরের প্রাণকেন্দ্রে স্তাদেরা এলাকায় মন্তেগানি রোডে পৌর বাজারের সামনে স্থানীয় সময় রাত ৯টা ২০ মিনিটে এই ঘটনাটি ঘটে। বাকবিতন্ডার এক পর্যায়ে ৬ বাংলাদেশীর একটি সংঘবদ্ধ দল হাতুড়ি ও চেইন দিয়ে পিটিয়ে মারাত্মক ভাবে জখম করে রশিদ হাওলাদারকে।

পুলিশ ও এম্বুলেন্স আসার আগেই খুনিরা দ্রুত পালিয়ে যায় ঘটনাস্থল থেকে। উদ্বার করে স্থানীয় সান পাওলো হাসপাতালে নিয়ে যাওয়ার কিছুক্ষণ পরই মারা যান রশিদ হাওলাদার।

ইতালীয় পুলিশের সায়েন্টিফিক টিম ঘটনাস্থল থেকে হাতুড়ি ও চেইন সহ খুনিদের ফেলে যাওয়া বেশ কিছু আলামত উদ্ধার করেছে। ২ খুনিকে ইতোমধ্যে সনাক্ত করেছে পুলিশ।

সিসিটিভি ফুটেজ সংগ্রহ করার পর খুনিদের ধরার চেষ্টা চলছে। নিহত বাংলাদেশীর ইতালীতে বৈধ স্টে পারমিট (পেরমেসসো দি সোজ্জর্নো) ছিলো।

ইতালির মিলানে বসবাসরত প্রবাসী সাংবাদিক তুহিন মাহামুদ বলেন, নিহত রশিদ হাওলাদার স্বপরিবারে মিলান শহরে বসবাস করতেন। তাঁর একটি ছেলেও রয়েছে। হত্যাকাণ্ডের ঘটনাস্থল স্তাদেরা এলাকাটি পুলিশের খাতায় আগে থেকেই ‘ক্রাইম জোন’ হিসেবে চিহ্নিত। উত্তর আফ্রিকার অভিবাসীরা এই এলাকায় অপকর্মের সাথে জড়িত থাকলেও হত্যাকান্ডের মত জঘন্য অপরাধটি করলো বাংলাদেশীরা। এটি সত্যিই বাঙালি জাতির জন্য লজ্জাজনক অধ্যায় রচিত হলো মিলানের মাটিতে।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদারের মুঠোফোনে যোগযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার কোন ব্যক্তব্য পাওয়া যায়নি।