• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে নারী চিকিৎসক ও নার্সসহ নতুন আক্রান্ত ৪২

১১:১৯ অপরাহ্ন | রবিবার, জুলাই ১৯, ২০২০ রংপুর
corona

শাহ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে এক নারী চিকিৎসক ও দুই নার্সসহ আজ নতুন করে ৪২ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে সদরেই আক্রান্ত ৩৫ জন। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত সংখ্যা ১২২০ জন। আর করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৩ জনের। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে।

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস জানিয়েছেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে আজ ১৬৬ টি নমুনা পরীক্ষা করা হলে নতুন করে করোনায় ৪২ জন এর রিপোর্ট পজেটিভ এসেছে। এদের মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. মাহফুজা বেগম (৫৩) ও ওই হাসপাতালের নার্স লক্ষী বিশ্বাস ((৪১) এবং দিনাজপুর জেনারেল হাসপাতালের নার্স শামসুন নাহার (২৬) করোনা পজেটিভ।

তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে আজ সদরে ৩৫ জন, পার্বতীপুরে একজন, চিরিরবন্দরে ২ জন, নবাবগঞ্জে একজন, ফুলবাড়ীতে একজন এবং কাহারোলে একজন রয়েছেন। এছাড়া ২৬ জনসহ জেলায় করোনা আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ৭২৭ জন সুস্থ হয়েছেন।

এদিকে মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে; এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৬১৮ জনে। একদিনে আরও ২ হাজার ৪৫৯ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২ লাখ ৪ হাজার ৫২৫ জন হয়েছে।

আইইডিসিআরের ‘অনুমিত’ হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৫৪৬ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত ২৪ ঘণ্টায়। তাতে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল মোট ১ লাখ ১১ হাজার ৬৪২ জনে।

রোববার (১৯ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।