• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

নগদ সাড়ে ২৫ লাখ টাকাসহ চট্টগ্রাম বন্দরের ৩ কর্মচারী আটক

৫:৫১ অপরাহ্ন | সোমবার, জুলাই ২০, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কন্ঠস্বর ডেস্ক- ব্যাংকের চেক জমা নিয়ে চট্টগ্রাম বন্দরের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে সুদের ব্যবসা পরিচালনার অভিযোগে তিনজনকে আটক করেছে গোয়েন্দা সংস্থা এনএসআই।

আটকরা হলেন- বন্দরের মেরিন বিভাগের লস্কর মো. দেলোয়ার হোসেন (৪৮), প্রকৌশল বিভাগের খালাসী আব্দুল মান্নান (৫২) এবং একই বিভাগের এসএস টেন্ডর মো. আবুল কালাম (৫২)।

রবিবার রাতে এনএসআইয়ের সহকারী পরিচালক সম্রাট আকিহিতো’র নেতৃত্বে চট্টগ্রাম বন্দর সোনালী ব‍্যাংক শাখার সামনে থেকে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছে থেকে নগদ ২৫ লাখ ৫৮ হাজার ৪০০ টাকা, ১৬৮টি ব্ল‍্যাংক চেক, ১০০ টাকা মূল্যমানের ৩০টি প্রাইজবন্ড এবং তিনটি ডিপোজিটে প্রায় ১৮ লাখ টাকা উদ্ধার করা হয়।

এনএসআইয়ের ফিল্ড অফিসার মো. ইসমাইল হোসেন বলেন, ‘আটকরা বন্দরের বিভিন্ন সদস্যের সাথে সুদের ব্যবসা এবং ঘুষের মাধ্যমে ব্যাংক লোনের কারবারের মাধ্যমে প্রতারণা করে আসছিলেন। এ ঘটনার সাথে ব্যাংকের কর্মকর্তারাও জড়িত রয়েছেন।’

বন্দর সচিব মো. ওমর ফারুক বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বন্দরের তিন কর্মচারীকে নগদ টাকা ও চেকসহ আটক করে বিভাগীয় তদন্তের জন্য বন্দরের নিরাপত্তা বিভাগের কাছে হস্তান্তর করেছেন।’