• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১০০ দিন পরেই ফিরছেন সাকিব

৮:২৬ অপরাহ্ন | সোমবার, জুলাই ২০, ২০২০ খেলা
sakib

স্পোর্টস আপডেট ডেস্কঃ আইসিসির দুর্নীতি-বিরোধী নিয়ম বা অ্যান্টি করাপশন কোড লঙ্ঘনের তিনটি অভিযোগে বিশ্বসেরা অলরাউণ্ডার সাকিব আল হাসানকে সব ধরণের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি।

আইসিসির নিষেধাজ্ঞার ফলে এক বছর খেলা থেকে বিরত সাকিব। তবে সাজার সব শর্ত মেনে চলায় ২০২০ সালের ২৯ অক্টোবর থেকে মাঠে ফিরে আসতে পারবেন। সে হিসেব মোতাবেক সাকিবের মাঠে ফিরতে বাকি ১০০ দিন।

সাকিব আল হাসানকে দুই বছর নিষেধাজ্ঞা দেয়া হলেও এক বছর স্থগিত করা হয় দণ্ড। ফলে চলতি বছরেই তিনি মাঠে ফিরতে পারবেন বলে আশা করা হচ্ছে। যদিও করোনার কারণে টাইগারদের সব খেলাই স্থগিত আছে। যার ফলে শুধু সাকিবই নন এই লম্বা সময়ে ক্রিকেটের বাইরে প্রায় সব দেশেরই ক্রিকেটাররা। তবে ধীরে ধীরে খেলায় ফিরতে শুরু করেছে সবাই। তাই বাকি দিনগুলোতে অপেক্ষার প্রহর গুনতেই হচ্ছে সাকিব ভক্তদের।

প্রসঙ্গত, আড়াই বছর আগে এক ভারতীয় বাজিকরের কাছ থেকে পাওয়া ম্যাচ গড়াপেটার প্রস্তাব সাকিব সুবোধ বালকের মতই ফিরিয়ে দিয়েছিলেন। তবে বিষয়টি তিনি বোর্ড বা আইসিসি- কাউকেই অবহিত করেননি। এটিই আইসিসির দৃষ্টিতে অপরাধ। এই অপরাধে সাকিবকে অভিযুক্ত করে আইসিসি; যে অভিযোগ প্রমাণিতও হয়েছে, সাকিবও ভুল স্বীকার করেছেন।