সংবাদ শিরোনাম

করোনায় মারা গেলেন টাঙ্গাইল বিএনপির সাবেক সম্পাদক বুলবুললকডাউন বাস্তবায়নে টাঙ্গাইলে কঠোর অবস্থানে পুলিশকরোনায় মারা গেলেন বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খানবাঘাইছড়িতে ভয়াবহ আগ্নিকাণ্ডে উন্নয়ন বোর্ডের প্রকল্প কার্যালয় পুড়ে ছাইবাধ্য হয়েই বসুন্ধরার হাসপাতালটি বন্ধ করে দিয়েছি: স্বাস্থ্যের ডিজিপুলিশকে কঠোর হওয়ার নির্দেশ দিলেন আইজিপিমুভমেন্ট পাসের জন্য আবেদন করবেন যেভাবেফরিদপুরে গৃহবধূকে বাড়ি থেকে তুলে নিয়ে দলবেঁধে ধর্ষণঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতীকী মঙ্গল শোভাযাত্রাখালেদা জিয়াকে ছেড়ে দিলে আপনার বেহেশত হবে: প্রধানমন্ত্রীকে জাফরুল্লাহ

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সোলাইমানি হত্যায় জড়িত গুপ্তচরের ফাঁসি কার্যকর

৯:৩৯ অপরাহ্ন | সোমবার, জুলাই ২০, ২০২০ আন্তর্জাতিক
sola

আন্তর্জাতিক ডেস্কঃ ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানির গতিবিধির তথ্য সরবরাহকারী গুপ্তচর মাহমুদ মুসাভি মাজদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। আজ সোমবার ভোরে তার ফাঁসি কার্যকর করা হয়। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন এই খবর প্রকাশ করে।

মৃত্যুদণ্ড কার্যকর হওয়া মাহমুদ মুসাভি মাজদ যুক্তরাষ্ট্রের সিআইএ ও ইসায়েলের গোয়েন্দা বাহিনী মোসাদের হয়ে ইরানের ভেতর কাজ করতেন। এই গুপ্তচরের দেয়া তথ্যের ভিত্তিতেই বাগদাদে এই ড্রোন হামলায় মারা যান কাসেম সোলাইমানি।

ইরানের সংবাদ মাধ্যম পার্সটুডের প্রতিবেদনে বলা হয়, ইরানের রেভল্যুশনারি গার্ডস এবং কুদস ফোর্সের বিষয়ে মাহমুদ মুসাভি সিআইএ ও মোসাদকে তথ্য দিয়েছিলেন।

উল্লেখ্য এ বছরের ৩ জানুয়ারি বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় নিহত হন জেনারেল সোলাইমানি, ইরাকের প্রভাবশালী সশস্ত্র গোষ্ঠী হাশদ আল-শাবির উপ-প্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ আরও কয়েকজন। এ হত্যাকাণ্ডের জেরে যুক্তরাষ্ট্র-ইরান সম্পর্ক তলানিতে নেমে আসে।