• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৮:১৮মিঃ

পান খাওয়ানোর কথা বলে প্রতিবন্ধী তরুণীকে ‘ধর্ষণ’, লম্পট বাবুল গ্রেফতার

১:১৩ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ২১, ২০২০ দেশের খবর, রংপুর

রবিউল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি- গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ৬নং বেতকাপা ইউনিয়নের মাঝি পাড়া গ্রামে পান খাওয়ার প্রলোভনে শারীরিক ও মানসিক প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় দু’ সন্তানের জনক লম্পট ধর্ষক বাবলু মিয়াক ওরফে বালু খেকো বাবলু (৪৫)’কে গ্রেফতার করেছে থানা পুলিশ। সোমবার (২০ জুলাই) রাত ৮টার দিকে উপজেলার মাঠেরহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলার বিবরণে ও সরেজমিনে জানা যায়, পলাশবাড়ী উপজেলার সাকোয়া গ্রামের মাঝিপাড়া এলাকার মোজাম্মেল হক মোজা মিয়ার ছেলে দু’ সন্তানের জনক নারীলোভী লম্পট বাবলু মিয়া ওরফে বালু খেকো বাবলু তার ঘরে স্ত্রী থাকা সত্ত্বেও এলাকার বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে নানা অসামাজিক কার্যকলাপ করে আসছিল।

এরই ধারাবাহিকতায় তার পাশের বাড়ির দরিদ্র মন্টু মিয়ার অবিবাহিত কুড়ি বছরের প্রতিবন্ধী কন্যার প্রতি তার লোলুপ কু-দৃষ্টি পড়ে। সময়ের ব্যবধানে সুযোগ বুঝে এর আগেও বাবলু তাকে একাধিক দিন ধর্ষণ করে এবং বিষয়টি ধর্ষকের স্ত্রী দেখে ফেলে এবং তা প্রকাশ করে দেয়।

পারিবারিক ও সামাজিক আত্মসম্মানের ভয়ে সে সময় বিষয়টি গোপন থাকে। স্ত্রী ঘটনা প্রকাশ করায় বাবলু স্ত্রীকে মারধর ও নানা হুমকির ফলে নিরাপত্তার জন্য ভয়ে বাবার বাড়ি চলে গেছে।

ঘটনার দিন দ্বিতীয় দফায় গত ১৬ জুলাই কেউ না থাকার সুযোগে বাবলু মিয়া সকাল ৯টার দিকে প্রতিবন্ধীর বসতবাড়িতে ঢুকে। নানা প্রলোভনসহ এক পর্যায়ে পান খাওয়ানোর কথা বলে দুপুর ১২টার দিকে প্রতিবন্ধী মেয়েকে বাবলু তার নিজ বাড়িতে আসতে বলে। এসময় ইচ্ছার বিরুদ্ধে সে প্রতিবন্ধীকে ধর্ষণ করে। পরবর্তীতে ধর্ষিতাকে তার নিজ বাড়িতে রেখে আসে। বিষয়টি এলাকায় জানাজানি হলে ধর্ষক বাবলু অন্যত্র গাঁ-ঢাকা দেয়।

এদিকে এ নিয়ে ধর্ষিতার বাবা দরিদ্র মন্টু মিয়া ধর্ষক বাবলু মিয়াকে আসামি করে পলাশবাড়ী থানায় একটি ধর্ষণ মামলা (নং-১৫, তাং-২০/০৭/২০) দায়ের করেন।

পরে গোপন সূত্রে খবর পেয়ে থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ সোমবার (২০ জুলাই) রাত ৮টার দিকে উপজেলার মাঠেরহাটে অভিযান চালিয়ে ধর্ষক বাবলু মিয়াকে হাতে-নাতে গ্রেফতার করেন।

বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান সময়ের কণ্ঠস্বরকে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আজ মঙ্গলবার আটক ধর্ষক বাবলুকে গাইবান্ধা কোর্ট হাজতে প্রেরণ করা হবে।