সংবাদ শিরোনাম
  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সাহাবউদ্দিন মেডিকেলের এমডিসহ তিনজন ৫ দিনের রিমান্ডে

৫:২৫ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ২১, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীর গুলশানের সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসাপাতালের মালিকের ছেলে ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আল ইসলামসহ তিন জনকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। তাদের প্রত্যেককে পুলিশ পাঁচ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবে।

মঙ্গলবার (২১ জুলাই) বিকেল পৌনে ৪টার দিকে তিন জনকে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে উপস্থিত করেন মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপপরিদর্শক (এসআই) মশিউর রহমান। তিন জনকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে রিমান্ড আবেদন করেন তিনি। শুনানি নিয়ে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

ফয়সাল আল ইসলাম ছাড়া সাহাবউদ্দিন মেডিকেলের বাকি দুই কর্মকর্তা হলেন হাসপাতালটির সহকারী পরিচালক আবুল হাসনাত ও ইনভেন্টরি অফিসার শাহরিজ কবির।

এর আগে মঙ্গলবার দুপুরে সাহাবউদ্দিন মেডিকেলের এমডি ফয়সাল আল ইসলামকে গুলশান থানায় হস্তান্তর করে র‌্যাব। সোমবার রাতে বনানীর একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়।

গত রোববার দুপুরে হাসপাতালটিতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে অসহযোগিতা করায় বিকাল ৫টার দিকে ডা. আবুল হাসনাতকে হেফাজতে নেয় র‌্যাব। হাসপাতালের ইনভেন্টরি অফিসার শাহজির কবির সাদিকেও হেফাজতে নেয়া হয়।

এ ঘটনায় সোমবার রাজধানীর গুলশান থানায় র‌্যাব বাদী হয়ে মামলা করে। মামলায় সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আল ইসলাম, সহকারী পরিচালক ডা. মো. আবুল হাসনাত ও ইনভেন্টরি অফিসার শাহরিজ কবির সাদিকে আসামি করা হয়। এছাড়া মামলায় অজ্ঞাত আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে।

র‌্যাপিড কিট দিয়ে করোনাভাইরাস পরীক্ষা করা, পরীক্ষা ছাড়াই ভুয়া প্রতিবেদন দেয়া, সুস্থ রোগীকে ‘করোনাভাইরাস পজিটিভ’ দেখিয়ে জালিয়াতির অভিযোগ করা হয়েছে মামলায়।