• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

প্রেসিডেন্ট হলে প্রথমেই মুসলিমদের ওপরে নিষেধাজ্ঞা ‘তুলে নেবেন’ বাইডেন

৬:২০ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ২১, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- প্রেসিডেন্ট নির্বাচিত হলে মুসলমানদের যুক্তরাষ্ট্রে ভ্রমণে ডোনাল্ড ট্রাম্পের আরোপিত তথাকথিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন জো বাইডেন।

মুসলিম পলিটিক্যাল অ্যাকশন কমিটি এমগেজ আয়োজিত সমাবেশে মার্কিন নির্বাচনে মুসলিম আমেরিকান ভয়েস ম্যাটর বলেও স্লোগান দেন তিনি।

বাইডেন বলেন, মুসলমান সম্প্রদায়ের প্রথমে অনুধাবন করতে হবে ডোনাল্ড ট্রাম্পের নির্যাতন, যা দেশটিতে থাকা কালো ও বাদামী গোষ্ঠীর বিরুদ্ধে চালানো হয়েছে। ট্রাম্প চার বছর ধরে আমেরিকার মুসলমান সম্প্রদায়ের বিরুদ্ধে অব্যাহত চাপ ও তাদের অসম্মান করছেন।

এরআগে ২০১৭ সালে ট্রাম্প প্রথমেই ইরান, ইরাক, লিবিয়া, সোমালিয়া, সুদান, সিরিয়া এবং ইয়েমেনের মুসলমানদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে নির্বাহী আদেশ জারি করেন।

বাইডেন আরও বলেন, ট্রাম্প তার কথাবার্তা, নীতি নৈতিকতা এবং কাজকর্মের মাধ্যমে দেশে ঘৃণার আগুন ছড়িয়ে দিয়েছেন।

২০১৮ সালে বিভিন্ন আইনী পদক্ষেপের পরও অভিবাসী নিয়ন্ত্রণে ট্রাম্পের নির্বাহী আদেশের পক্ষেই রায় দেন মার্কিন সুপ্রিম কোর্ট।

ট্রাম্পের তীব্র সমালোচনা করে বাইডেন বলেন, যারা তার কাজের সমালোচনা করেছে তাদের তিনি আক্রমণ করেছেন। আমাদের কিছু করতে হবে এ বিষয়ে। সরকারের শাখাপ্রশাখায় থাকা ট্রাম্পের ছড়ানো ঘৃণাবাদ নির্মূলে সবাইকে একত্রিত হওয়ার আহ্বান জানান তিনি।