• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৬:৫৫মিঃ

পদত্যাগ করলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক

৭:৫৩ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ২১, ২০২০ Breaking News, জাতীয়
dgg

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ পদত্যাগ করেছেন। মঙ্গলবার (২১ জুলাই) তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়ে পদত্যাগপত্র জমা দেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন। আবদুল মান্নান বলেন, তিনি (স্বাস্থ্যের ডিজি) পদত্যাগ করেছেন। তবে আমাকে তিনি জানাননি। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ১ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পদে দায়িত্ব পালন করছিলেন অধ্যাপক আবুল কালাম আজাদ। সরকারি চাকরির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও দুই বছরের চুক্তিতে তাকে ২০১৯ সালের ২৭ মার্চ নিয়োগ দেয় সরকার। সে হিসেবে আগামী বছরের এপ্রিল পর্যন্ত তার চুক্তির মেয়াদ ছিল। তার আগে তিনি অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ( প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করেন। তারও আগে তিনি অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

গত মার্চ মাসে করোনা প্রাদুর্ভাব শুরুর পর প্রথমে মাস্ক কেলেঙ্কারির পর থেকেই তাকে নিয়ে সমালোচনা শুরু হয়। এরপর ধীরে ধীরে অনুমোদনহীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের চুক্তি, জেকেজির মতো প্রতিষ্ঠানের ভুয়া নমুনা পরীক্ষার পর তিনি তীব্র সমালোচনার সম্মুখিন হন।

এমন পরিস্থিতিতেই আজ মহাপরিচালক আবুল কালাম আজাদের পদত্যাগপত্র জমা দেওয়ার খবর এলো।