• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৮:৪৮মিঃ

ফিলিস্তিনিদের করোনা পরীক্ষা কেন্দ্র ভেঙ্গে দিয়েছে ইসরায়েল

৮:১৫ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ২১, ২০২০ আন্তর্জাতিক
isra

আন্তর্জাতিক ডেস্কঃ ইসরাইলি সেনারা দখলকৃত পশ্চিম তীরে করোনাভাইরাস পরীক্ষার জন্য ব্যবহার করা একটি ফিলিস্তিনি চেকপয়েন্ট ভেঙ্গে দিয়েছে। করোনাভাইরাসের বিস্তার রোধে পশ্চিম তীরের শহর জেনিনের প্রবেশপথে ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনী ওই চেকপয়েন্টটি স্থাপন করেছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, ইসরাইলি সৈন্যরা আন্দোলনকারীদের ধরতে জেনিন শহর ও শরণার্থী শিবিরে সোমবার সকালে ব্যাপক অভিযান চালায়। এ সময় দখলদার বাহিনী ওই অঞ্চলে ফিলিস্তিনিদের লক্ষ্য করে গুলি চালালে একজন পায়ে গুলি লেগে আহত হন। পরে ইসরাইলি আক্রমণকারী সৈন্যরা শহর ছেড়ে যাওয়ার আগে দুজনকে গ্রেফতার করে এবং চেকপোস্টটি ধ্বংস করে দিয়ে যায়।

মহামারি পরিস্থিতিতেও ইসরাইলি কর্তৃপক্ষ অধিকৃত পশ্চিম তীরে দীর্ঘ কয়েক দশক ধরে করা ফিলিস্তিনিদের নির্যাতন চালিয়ে যাচ্ছে। পূর্ব জেরুসালেমেও একই পরিস্থিতি বিরাজ করছে। বি’সেলেমের তথ্য অনুযায়ী, ইসরাইলি সৈন্যরা মহামারির মাঝেও গত মাসে ৮৪ শিশুসহ ১৫১ জন ফিলিস্তিনিকে গৃহহীন করেছে।

এদিকে ফিলিস্তিনে গেলো ২৪ ঘণ্টায় ৪৬৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছে ৩ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এ পর্যন্ত করোনায় আক্রান্ত চিহ্নিত হয়েছে ৮ হাজার ৩৬০ জন। মৃত্যু হয়েছে ৬৫ জন। ইন্টেনসিভ কেয়ারে (আইসিইউ) চিকিৎসাধীন ৪০ জন। এ পর্যন্ত আক্রান্তদের একজনও করেনামুক্ত হয়নি।

সূত্র : মিডল ইস্ট মনিটর