সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘সীমান্তে ভারত অবশ্যই প্রাণঘাতী অস্ত্র ব্যবহার করতে পারবে না’- পররাষ্ট্রমন্ত্রী

১০:০২ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ২১, ২০২০ জাতীয়
poro

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) অবশ্যই সতর্ক হতে হবে এবং বাংলাদেশ সীমান্তে গার্ড দেয়ার সময় প্রাণঘাতী নয় এমন অস্ত্র ব্যবহার করতে হবে। মঙ্গলবার (২১ জুলাই) পররাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দু এই খবর প্রকাশ করেছে।

তিনি বলেন, বাংলাদেশ সীমান্তের কোন কোন স্থানে প্রাণহানি হয় এবং বাংলাদেশি নাগরিকরা গুলিবিদ্ধ হয় তা চিহ্নিত করা হয়েছে। এ সকল চিহ্নিত স্থানে বিজিবি’র অতিরিক্ত সদস্য মোতায়েনের পরিকল্পনা করা হয়েছে।

দ্বিপাক্ষিক সমঝোতার প্রসঙ্গ তুলে ধরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্ত এলাকায় আরও সতর্ক থেকে আইনপ্রয়োগ করা উচিত বিএসএফ’র। আমাদের দেশের নাগরিক আইন লঙ্ঘন করলে তাদের গ্রেপ্তার করতে পারে এবং আমাদের কাছে নিয়ে আসতে পারে। কিন্তু হত্যা কখনোই সমর্থনযোগ্য না।

মূলত রোববার (১৯ জুলাই) আসামের করিমগঞ্জ রাজ্যে তিন বাংলাদেশি নাগরিককে হত্যার পরিপ্রেক্ষিতে মন্ত্রী এসব বলেন। করিমগঞ্জ থানা পুলিশের দাবি করেছে, বাংলাদেশি তিন নাগরিক গরু চুরি করতে ভারতে গিয়েছিলেন।

এ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে চাহিদা অনুযায়ী পর্যাপ্ত গরু আছে। অন্য কোথাও থেকে গরু আমদানি করার প্রয়োজন নেই। করিমগঞ্জের ঘটনাটির তদন্ত শেষ হয়নি, সীমান্তরক্ষী ও ভারতীয় নাগরিকদের কাছে আমাদের প্রত্যাশা থাকবে তারা দ্বিপাক্ষিক সমঝোতার বিষয়গুলো ভঙ্গ করবে না।