• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৯:১৬মিঃ

করোনায় মুক্তিযোদ্ধা হাশেম কমান্ডারের মৃত্যু

১১:২৩ অপরাহ্ন | বুধবার, জুলাই ২২, ২০২০ চট্টগ্রাম
mrittu

নাজমুল হাসান রাকিব, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড় উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে বীর মুক্তিযোদ্ধা হাশেম আলী কমান্ডার (৯২) মৃত্যুবরণ করেছেন। বুধবার (২২ জুলাই) দিবাগত রাত ১ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

তাঁর ছেলে ইব্রাহিম ফিরোজ জানান, ১৫ জুলাই করোনার উপসর্গে অসুস্থ হওয়ার পর ১৬ জুলাই রামগড় উপজেলা স্বাস্থ্য বিভাগের ব্যবস্থাপনায় নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ১৯ জুলাই পরীক্ষার রিপোর্ট করোনা পজিটিভ আসে। রামগড় পৌরসভার সুকেন্দ্রাইপাড়ার নিজ বাসায় কোয়ারেন্টাইনে থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন।

২১ জুলাই অসুস্থতা বেড়ে গেলে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর সেখান থেকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট বেড়ে গেলে খাগড়াছড়ি হাসপাতাল থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে রেফার করা হয়। ২১ জুলাই রাতে তাঁকে চট্টগ্রামের আন্দরকিল্লাস্থ জেনারেল হাসপাতালে ভর্তি করার পর রাত ১ টার দিকে তিনি সেখানে মারা যান।

এদিকে, ২২ জুলাই বাদে যোহর যথাযোগ্য রাস্টীয় মর্যাদায় রামগড় কেন্দ্রীয় কবরস্থানে এ বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজীব রুদ্র’র নেতৃত্বে রাস্ট্রীয় সন্মান গার্ড অব অনার প্রদর্শন করা হয়। এ সময় সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মফিজুর রহমানসহ সহযোদ্ধারা উপস্থিত ছিলেন।

স্বেচ্ছাসেবী সংগঠন ‘শেষ বিদায়ের বন্ধু ‘র রামগড় উপজেলা কমিটির সদস্যরা স্বাস্থ্য বিধি মেনে বীর মুক্তিযোদ্ধা হাশেম আলী কমান্ডারের নামাজে জানাজা ও দাফন- কাফনসহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেন।

উল্লেখ্য, গত ২৫ জুন করোনায় আক্রান্ত হয়ে রামগড়ের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মনছুর আহমদ ও মারা যান।