সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

তানোরে ২০টি ভিপি পুকুরের রাজস্ব আদায় ১২ লক্ষ টাকা 

১২:২৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ২৩, ২০২০ রাজশাহী
tanore

অসীম কুমার সরকার,  তানোর (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর তানোরে অর্পিত সম্পত্তি (ভিপি সম্পত্তি) ২০টি পুকুরের উন্মুক্ত ডাকে ১২ লক্ষ ১২ হাজার ৬ শত টাকা আদায় করা হয়েছে। দীর্ঘদিন ধরে পুকুরগুলো উন্মুক্ত ডাক থেকে বঞ্চিত ছিলো। ফলে ওই ভিপি পুকুরগুলো থেকে সরকারি রাজস্ব আয়ও তেমন আদায় হতো না। সম্প্রতি তানোর উপজেলা ভূমি অফিস থেকে উপজেলার ২৩টি অর্পিত সম্পত্তির পুকুরের মধ্যে ২০টি পুকুর উন্মুক্ত নিলাম ডাক দেয়া হয়। এতে ব্যাপক সাড়া পড়ে এবং পুকুরগুলোর নিলাম ডাকও উঠে অনেক বেশি।

এ নিয়ে তানোর উপজেলা ভূমি অফিসের সার্টিফিকেট সহকারী শাহীনুর রহমান জানান, দীর্ঘদিন থেকে পুকুরোগুলো অফিসের মৌখিক ডাকে ইজারা দেয়া হতো। এবার উন্মুক্ত ডাকে বেশ সাড়া পড়েছে ও নিলাম মূল্যও অনেক উঠেছে। কলমা ইউনিয়নের ১টি পুকুর ২লক্ষ ৩১ হাজার ৬শত টাকা ডাক উঠে। যা এর আগে ইজারা দেয়া হয়েছিল ১লক্ষ ৮০হাজার টাকায়।

এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও (ভারপ্রাপ্ত) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুশান্ত কুমার মাহাতো বলেন, এটাই নিয়ম। প্রকাশ্যে জনসম্মুখে সর্ব্বোচ ডাকধারীকে পুকুর লিজ দেয়া হবে। এই নিয়মটা চালু ছিলো না। সেই নিয়মটা চালু করেছি। এই নিয়মটা অব্যাহত থাকবে।