সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা রুখতে পশ্চিমবঙ্গে সপ্তাহে দুদিন লকডাউন!

১০:০২ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ২৩, ২০২০ আন্তর্জাতিক
didi

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে করোনা সংক্রমণ ১২ লাখ ছাড়িয়েছে, মৃতের সংখ্যা ৩০ হাজার ছুঁই ছুঁই। মহারাষ্ট্র, দিল্লির মতো ভারতের পশ্চিমবঙ্গেও ভয়াবহ হয়ে উঠেছে করোনা পরিস্থিতি। সংক্রমণরোধে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার সপ্তাহে দুদিন করে লকডাউন কার্যকর করার ঘোষণা দিয়েছে।

করোনাভাইরাসের গোষ্ঠী সংক্রমণ নিয়ন্ত্রণ করতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর নেতৃত্বে সোমবার এক উচ্চ পর্যায়ের বৈঠক হয়। তারপরে স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে সপ্তাহে দুদিন করে লকডাউন চালু করা হবে। কিন্তু সপ্তাহে দুদিন করে লকডাউন করে কমিউনিটি সংক্রমণ আদৌ রোখা সম্ভব কী-না, তা নিয়ে জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের সন্দেহ আছে।

ইতালি ফেরত দক্ষিণ কলকাতার এক যুবকের দেহে ১৭ মার্চ প্রথম কোভিড উনিশ শনাক্ত হয়। এরপর থেকে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে বেড়েই চলেছে সংক্রমণ। রাজ্যটিতে সংক্রমণের সংখ্যা প্রায় ৫০ হাজার। গড় সংক্রমণ এবং মৃত্যু হার দেশের সার্বিক হারের চেয়েও বেশি। বিপরীতে সুস্থতার হার সামগ্রিক হারের থেকে কম। করোনা সংক্রমণের মূল কেন্দ্র হিসেবে কলকাতাকে বিবেচনা করা হচ্ছে।

এদিকে বুধবার ভারতের সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। ২৩ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ১শ’ ৩০ জনের। আক্রান্ত হন সাড়ে ৪৫ হাজারের বেশি মানুষ।