সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

কালকিনিতে নদীগর্ভে বিলীন ব্যস্ততম লক্ষিপুর-পখিরা সড়ক

১:০৯ অপরাহ্ন | শুক্রবার, জুলাই ২৪, ২০২০ ঢাকা, দেশের খবর

এইচ এম মিলন, কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি- মাদারীপুরের কালকিনি পৌরসভার সীমান্তবর্তী এলাকার ব্যস্ততম প্রায় ২০০শ’ মিটার লক্ষিপুর-পখিরা পাকা সড়ক পালরদি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এতে করে সকল যান চলাচল বন্ধ হয়ে দূর্ভোগে পড়েছে ৫ গ্রামের মানুষ। এছাড়া বর্তমানে নদী ভাঙ্গনের হুমকিতে রয়েছে ১০টি বসতবাড়ি।

স্থানীয় লোকজনেরা জানান, ওই স্থানের আশেপাশের ৫টি গ্রামের বাসিন্দারা এই রাস্তাটি ব্যবহার করে যাতায়াত করে আসছে। দ্রুত সময়ের মধ্যে সড়কটি সংস্কার করা না হলে ১০টি বসতবাড়িও যে কোন মুহুর্তে বিলিন হতে পারে।

এ সড়কটি দিয়ে কালকিনি সদর থেকে আলীনগর, ফাসিয়াতলা ও কালিগঞ্জ এলাকার কাঁচা মালামাল ও বিভিন্ন খাদ্য দ্রব্য পরিবহন করা হয়। এ ছাড়া কালীগঞ্জ ও কালীনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়সহ বেশ কয়েকটি স্কুলের ছাত্রছাত্রীর দীর্ঘদিন ধরে এ সড়ক দিয়ে যাতায়াত করে আসছে। কিন্তু সড়কটি ভাঙ্গনের কারণে এখন সব ধরনের যোগাযোগ স্থবির হয়ে পড়েছে। নদীর তীব্র স্রোতে সড়ক ভাঙ্গনের কারণে ঝুকি নিয়ে মানুষের চলাচল না করার জন্য সড়কের বাকি স্থানে পিলার লাগিয়ে শতর্ক সংকেত দিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

লক্ষিপুর-পখিরা এলাকার বাসিন্দা ফরিদ হোসেন ও ছত্তার সরদার জানান, গত কয়েকদিনের নদী ভাঙ্গনে সড়ক ধসে পড়ে সব যোগাযোগ বিছিন্ন হয়। ইতিমধ্যে ২০০’শ মিটার সড়ক নদী গর্ভে চলে গেছে। তবে দ্রুত সড়কটি সংস্কার না করা হলে ক্ষতি হবে কয়েক হাজার বিঘা জমির বিভিন্ন প্রকার ফসলের।

মাদারীপুর জেলা পাউবি নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা বলেন, নদী গর্ভে বিলিন হওয়া সড়কগুলো শিগগিরই এলজিডির মাধ্যমে সংস্কার করা হবে।

এ ব্যাপারে কালকিনি পৌরসভার মেয়র মোঃ এনায়েত হোসেন বলেন, এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে।