• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৬:০৯মিঃ

এখন সার ও বিদ্যুৎ চাইতে গিয়ে কৃষককে গুলি খেতে হয় না: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

১০:৩৭ অপরাহ্ন | শুক্রবার, জুলাই ২৪, ২০২০ বরিশাল
mon

সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃষকবান্ধব সরকার প্রধান বলে উল্লেখ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, তারই উদ্যোগে এদেশের কৃষকরা বিনামূল্যে সার, বীজ, কীটনাশকসহ মূল্যবান কৃষি যন্ত্রপাতি পাচ্ছেন। কৃষকদের দেয়া হচ্ছে ভর্তুকি।

তিনি বলেন, এখন সার ও বিদ্যুৎ চাইতে গিয়ে কৃষককে গুলি খেতে হয় না অথচ গত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে এদেশে সার ও সেঁচ কাজের জন্য বিদ্যুৎ দাবি করতে গিয়ে কানসাটে কৃষককে গুলি করে হত্য করা হয়েছে।

শুক্রবার সকালে পিরোজপুরের নাজিরপুর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণকালে তিনি এ কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো.সাজ্জাদ হোসেন, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক চিন্ময় রায়, অতিরিক্ত পুলিশ সুপার আহম্মেদ মাইনুল হোসেন, নাজিরপুর উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান প্রমুখ।

এ সময় এনএটিপি-২ প্রকল্পের আওতায় নাজিরপুর উপজেলার পাঁচটি গ্রুপের ১৫০ জন কৃষকের মধ্যে পাওয়ার টিলার, ধানকাটা মেশিন, ধান মাড়াই যন্ত্র, সেচ পাম্প, ফুট পাম্পসহ বিভিন্ন উপকরণ বিতরন করেন মন্ত্রী।

এর আগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে নাজিরপুর উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।