সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

টাকা ছাড়াই বাংলাদেশিদের নিয়োগ দেবে মালয়েশিয়ার দুই কোম্পানি

১:১৭ অপরাহ্ন | শনিবার, জুলাই ২৫, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- বন্ধুত্বের নিদর্শন হিসেবে মালয়েশিয়ার দুটি কোম্পানি বাংলাদেশ থেকে যাওয়া কর্মীদের নিয়োগের ক্ষেত্রে শূন্য ব্যয় নীতি গ্রহণ করেছে। এখন থেকে এ দুটি কোম্পানির চাকরি প্রাপ্ত শ্রমিকদের কোনো অর্থ ব্যয় করতে হবে না।

শুক্রবার (২৪ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের অফিসিয়াল পেজে দেওয়া এক পোস্টে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মালয়েশিয়ার এ দুটি কোম্পানি ১২৮১ জন বাংলাদেশি শ্রমিককে কিস্তিতে ১৭ হাজার ৫০০ রিংগিত দিতে শুরু করেছে। যা তাদের নিয়োগ ব্যয় হিসেবে ধরা হয়েছে।

অন্যান্য আরও অনেক কোম্পানিকে একই ব্যবস্থার মধ্যে নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে। তবে, প্রাথমিক পর্যায়ে লে-অফে থাকা ১২৭ কর্মীকে অন্য একটি কোম্পানিতে স্থানান্তর করার প্রক্রিয়া শুরু হয়েছে।