সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

রায়হান কবিরকে বাংলাদেশে ফেরত পাঠাবে মালয়েশিয়া

২:৪২ অপরাহ্ন | শনিবার, জুলাই ২৫, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরায় সাক্ষাৎকার প্রদানকারী শ্রমিক মো. রায়হান কবিরকে বাংলাদেশে ফেরত পাঠাবে মালয়েশিয়া।

এ ছাড়াও, তিনি যাতে মালয়েশিয়ায় আর ফিরতে না পারেন, সেজন্য তাকে কালো তালিকায় অন্তর্ভুক্ত করা হবে বলে জানিয়েছেন দেশটির ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক খায়রুল দায়াইমি দাউদ।

তিনি বলেন, ‘রায়হান কবিরকে গ্রেপ্তারে জড়িত সব কর্মকর্তাকে তাদের প্রচেষ্টা ও প্রতিশ্রুতিবদ্ধতার জন্য অভিনন্দন জানাই।’

আজ শনিবার এক সংক্ষিপ্ত বিবৃতিতে অভিবাসন মহাপরিচালক জানিয়েছে, শুক্রবার অভিবাসন কর্তৃপক্ষের গোয়েন্দা শাখা ২৫ বছরের রায়হান কবিরকে গ্রেফতার করেছে। এর আগে তার ওয়ার্ক পারমিট বাতিল করা হয়।

গত ৩ জুলাই আল জাজিরার ইংরেজি ‘লকডআপ ইন মালয়েশিয়ান লকডাউন-১০১ ইস্ট’ শীর্ষক একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করে। এতে মালয়েশিয়ায় করোনাকালে প্রবাসী শ্রমিকদের প্রতি দেশটির সরকারের নিপীড়ন ও বৈষম্যমূলক আচরণ তুলে ধরা হয়। আল জাজিরাকে দেওয়া সাক্ষাতকারে বাংলাদেশের নারায়নগঞ্জের বন্দর উপজেলার বাসিন্দা রায়হান কবির নিপীড়নের প্রতিবাদ জানান।

প্রতিবেদন প্রচারের পর রায়হান কবিরের বিরুদ্ধে চড়াও হয় মালয়েশিয়ার পুলিশ। গত ১২ জুলাই রায়হানের ওয়ার্ক পারমিট বাতিল করে মালয়েশিয়া সরকার। ‘মিথ্যা তথ্য দিয়ে মালয়েশিয়ার ভাবমূর্তি নষ্টের’ অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। একই অভিযোগে শুক্রবার তাকে গ্রেপ্তার করা হয়েছে। আল জাজিরার বিরুদ্ধে মামলা করেছে মালয়েশিয়া পুলিশ।